সারাবাংলাসিলেট

সিলেটে সেনাবাহিনীর চারটি ইউনিটের পতাকা উত্তোলন

জনপদ ডেস্ক: নবগঠিত সিলেট সেনানিবাসকে পূর্ণাঙ্গ সেনানিবাস হিসেবে প্রতিষ্ঠার আরেকটি ধাপ অতিক্রম করা হয়েছে। এজন্য বৃহস্পতিবার (৫ নভেম্বর) চারটি ইউনিটের পতাকা উত্তোলন করেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, বৃহস্পতিবার (৫ নভেম্বর) পতাকা উত্তোলন অনুষ্ঠান সিলেট সেনানিবাসের ১৭ পদাতিক ডিভিশনে অনুষ্ঠিত হয়। পতাকা উত্তোলন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাপ্রধান।

বৃহস্পতিবার সকালে অনুষ্ঠানস্থলে উপস্থিত হলে সেনাবাহিনী প্রধানকে ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও সিলেট এরিয়া কমান্ডার মেজর জেনারেল মুহাম্মদ জুবায়ের সালেহীন তাকে অভ্যর্থনা জানান। পরে প্যারেড কমান্ডার মেজর জহিরুল ইসলামের নেতৃত্বে সেনাবাহিনীর একটি সম্মিলিত চৌকষ দল কুচকাওয়াজ প্রদর্শন এবং সেনাবাহিনী প্রধানকে জেনারেল সালাম প্রদান করেন। পরে সেনাবাহিনীর ৫০ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ৭৫ ফিল্ড এ্যাম্বুলেন্স, ২ প্যারা কমান্ডো ব্যাটালিয়ন এবং অর্ডন্যান্স ডেপো, সিলেট এর পতাকা উত্তোলন করেন সেনা প্রধান এবং উচ্চপদস্থ সেনা কর্মকর্তারা।

আইএসপিআর আরও জানায়, ১৭ পদাতিক ডিভিশন ও সিলেট অঞ্চলের চারটি ইউনিটের নবযাত্রার মাধ্যমে সেনাবাহিনীর উন্নয়ন রূপকল্প ফোর্সেস গোল-২০৩০ এর বাস্তবায়নের পথে আরেকটি মাইলফলক সংযোজিত হলো।

পতাকা উত্তোলন শেষে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, কর্মদক্ষতা, কঠোর পরিশ্রম ও কর্তব্যনিষ্ঠার স্বীকৃতি স্বরূপ প্রাপ্ত পতাকার মর্যাদা রক্ষা এবং দেশ মাতৃকার যে কোন প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে ইউনিটসমুহকে প্রস্তুত থাকতে হবে।

তিনি বলেন, সেনাবাহিনী দেশের সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগ মোকাবিলাসহ দেশের আর্থসামাজিক এবং অবকাঠামোগত উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। একই ধারায় ভবিষ্যতেও মাতৃভূমির অখণ্ডতা রক্ষা তথা জাতীয় যে কোনও প্রয়োজনে সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে সদা প্রস্তুত থাকতে হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button