ক্যাম্পাসরাজশাহীসারাবাংলা

রাবি প্রসাশনের নিষেধাজ্ঞা অমান্য করল ইতিহাস এবং নৃবিজ্ঞান বিভাগ

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস এবং নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের বিরুদ্ধে প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করার অভিযোগ উঠেছে৷

একাডেমিক সময়ে সব ধরনের মাইক ও সাউন্ড বক্স চালানোর নিষেধাজ্ঞা থাকলেও তা আমান্য করে র‍্যাগ ডে পালন করেছেন বিভাগ দুটির চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার সকালে ১২টার দিকে ইতিহাস বিভাগের র‍্যাগ ডে র‍্যালিটি সাউন্ড বক্স নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে।একই অভিযোগ উঠেছে নৃবিজ্ঞান বিভাগের বিরুদ্ধে।এতে ভোগান্তিতে পরে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

এ বিষয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী আব্দুল্লাহ আল মারুফ বলেন, আজ আমাদের অনার্স দ্বিতীয় বর্ষের ফাইনাল পরীক্ষা চলছিল।উচ্চ স্বরে সাউন্ড বক্স চালানোর ফলে পরীক্ষায় দিতে অসুবিধা হচ্ছিল। এটা সত্যই খুব দুঃখজনক যে পরীক্ষা চলাকালীন সময়ে তারা র‍্যাগ ডে পালন করছে।

অভিযুক্ত দুই বিভাগের শিক্ষার্থীদের সাথে এই সম্পর্কে কথা বললে তারা জানান,বর্তমান প্রশাসন যে আইনটি করেছে তা বাস্তবায়ন হয়নি বলে আমরা জানি। প্রায় দিনই আমাদের ক্লাস চলাকালীন সময়েও র‍্যাড ডে পালন করেন অন্য বিভাগের শিক্ষার্থীরা। আইনটি পুরোপুরি বাস্তবায়ন হলে আমরা হয়তো এই কাজটি করতাম না ।

এ বিষয়ে প্রক্টর লুৎফর রহমান এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমি খবর পাওয়া মাত্র প্রক্টরিয়াল বডি নিয়ে সেখানে হাজির হই৷ পরবর্তী তাদের শহীদ মিনারের দিকে চলে যেতে বলি। এ বিষয়ে প্রত্যেকটি বিভাগের সভাপতির সহযোগিতা আমাদের দরকার।যেন একাডেমিক সময়ে কেউ মাইক বা সাউন্ড বক্স না বাঁজাতে পারে। অন্য বিভাগের পরীক্ষা বা ক্লাস চলাকালীন সময়ে এমন কর্মকান্ড সত্যই হতাশাজনক। পূর্বেই প্রত্যেক বিভাগকেই প্রশাসনের পক্ষ হতে চিঠির দিয়ে এ বিষয়ে অবগত করেছি।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button