উপজেলা পরিষদ নির্বাচন

গাজীপুরে ৩টি উপজেলায় চলছে ভোটগ্রহণ

জনপদ ডেস্ক: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের নির্বাচনে গাজীপুরের তিনটি উপজেলায় ভোটগ্রহণ চলছে। গাজীপুর সদর উপজেলা, কালীগঞ্জ ও কাপাসিয়া এই তিনটি উপজেলায় সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

গাজীপুর জেলা নির্বাচন অফিসার ও নির্বাচনের রিটার্নিং অফিসার এ এইচ এম কামরুল হাসান জানান, তিনটি উপজেলা চেয়ারম্যান ১০ জন, ভাইস চেয়ারম্যান ১৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯ জনসহ মোট ৩৪ জন প্রার্থী এই তিন উপজেলায় প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তিনি আরও জানান, তিনটি উপজেলায় মোট ভোটার সংখ্যা ৬ লাখ ৯৬ হাজার ৬৮০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩ লাখ ৫০ হাজার ৫ জন, নারী ভোটার ৩ লাখ ৪৬ হাজার ৬৭৩ জন এবং হিজড়া ২ জন। এর মধ্যে গাজীপুর সদর উপজেলায় মোট ভোটার ১ লাখ ৩৪ হাজার ৪৭৪ জন, এর মধ্যে পুরুষ ভোটার ৬৭ হাজার ৭৩ জন এবং মহিলা ভোটার ৬৭ হাজার ৪০১ জন। কাপাসিয়া উপজেলায় মোট ভোটার ৩ লাখ ১৫ হাজার ২০১ জন, এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৭ হাজার ৩৬২ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৫৭ হাজার ৮৩৯ জন। কালীগঞ্জ উপজেলায় মোট ভোটার ২ লাখ ৪৭ হাজার ৫ জন, এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৫ হাজার ৫৭০ জন ও মহিলা ভোটার ১ লাখ ২১ হাজার ৪৩৩ জন এবং হিজড়া ২ জন।

 

গাজীপুরের এই তিনটি উপজেলায় মোট ভোটকেন্দ্রের সংখ্যা ২৫৮টি। এর মধ্যে ১৫৪টি গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) আর কম গুরুত্বপূর্ণ কেন্দ্রের সংখ্যা ১০৪টি।

গাজীপুরের পুলিশ সুপার কাজী শফিকুল আলম বলেন, ভোটগ্রহণ শান্তিপূর্ণ করতে ও সার্বিক নিরাপত্তায় পুলিশ, র‌্যাব ও বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া বিজিবি স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছে। ভোটকেন্দ্রসমূহে মোবাইল টিম কাজ করছে, রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button