উপজেলা পরিষদ নির্বাচনটপ স্টোরিজরাজশাহী

শান্তিপূর্ণ পরিবেশে চলছে তানোর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ

মীর তোফায়েল হোসেন: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে রাজশাহী জেলার তানোর উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে। নির্ধারিত সময় সকাল আটটা থেকে উপজেলার ৬১ টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। শুরুর দিকে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকে ভোটারের সংখ্যা। এ সময় নারী ভোটারদের সংখ্যা বেশি লক্ষ্য করা গেছে।

সকাল ১০ টার দিকে উপজেলার কলমা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে এসেছিলেন শালবারি গ্রামের মধ্যবয়সী নারী জহুরা খাতুন (৪০)। ভোট কেন্দ্রের পরিবেশ দেখে খুশি তিনি। তিনি বলেন, কেন্দ্রে এসে বেশিক্ষণ দাঁড়িয়ে থাকতে হয়নি। কেন্দ্রে ঢোকার আগে প্রার্থীর প্রতিনিধিরা ভোটার নাম্বারের স্লিপ দিয়েছে। সেটা নিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছি।

এবার এই প্রথমবারের মতো ভোট দিতে এসেছেন বনগাঁ এলাকার পারভিন খাতুন(১৯)। তিনি জানান, প্রথমবারের মতো ভোট দিতে পেরে আমি খুশি। তবে একটু ভয় ভয় লাগছিল। তবে তার প্রত্যাশা, তিনি যাকে ভোট দিয়েছেন সে যেন এলাকার অসহায়, গরীব মানুষের দিকে লক্ষ্য রাখেন। এলাকায় অনেক সমস্যা আছে সেগুলোর সমাধান করবেন।

বিকেল চারটা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। এবার প্রতিটি কেন্দ্রে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করা হচ্ছে। ১ লক্ষ্য ৬৬ হাজার ১৭৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। রাজশাহীর তানোর উপজেলা পরিষদ নির্বাচনে ৬১টি কেন্দ্রের মধ্যে ৫৮টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন।

তানোর নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গুরুত্বপূর্ণ ভোট কেন্দ্রের নিরাপত্তায় প্রতিটি কেন্দ্রে এসআই, এএসআইসহ ৩ জন করে পুলিশ সদস্য ও ১৩ জন করে আনছার সদস্য নিয়জিত থাকবে। এর পাশাপাশি ৭টি ইউপির প্রতিটিতেই বিজিবিসহ নির্বাহী ম্যাজিস্ট্রেট স্টাইকিং ফোর্স হিসেবে টহল দিবে। তানোর উপজেলা পরিষদ নির্বাচনে ২জন চেয়ারম্যান প্রার্থী, ২ জন ভাইস চেয়ারম্যান ও ৩ জন সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ ৩ টি পদে ৭ জন প্রার্থী নির্বাচনে অংশ গ্রহন করেছেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button