উপজেলা পরিষদ নির্বাচনসারাবাংলা

দুর্গাপুরে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, দুর্গাপুরঃ রাজশাহীর দুর্গাপুরে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৪ মে) বেলা সাড়ে ১১টায় দুর্গাপুর উপজেলা পরিষদ হলরুমে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা স্বীকৃতি প্রামানিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার কল্যাণ চৌধুরি, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা শাহিনুর রহমান প্রামানিক, অতিরিক্ত পুলিশ সুপার মো: রাজিবুল হক, দুর্গাপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো: সুমন চৌধুরী, দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ খায়রুল ইসলাম প্রমুখ।

এসময় উপজেলা নিবার্হী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার স্বীকৃতি প্রামানিক বলেন, নির্বাচন অবাধ সুষ্ঠু করতে প্রিজাইডিং অফিসার সহকারী অফিসার ও পোলিং অফিসারদের সহযোগিতা কামনা করেন। ভোট গ্রহন কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন কোথাও কোন অপ্রিতিকার ঘটনা ঘটলে তাৎক্ষণিক আমাকে জানাবেন। আর যে সকল মোবাইল নাম্বার গুলো খুবই গুরুত্বপূর্ণ এই সকল মোবাইল নাম্বার গুলো আপনারা মোবাইলে সেভ করে রাখবেন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে প্রিজাইটিং অফিসার, সহকারী প্রিজাইটিং অফিসার ও পোলিং অফিসারদের সহযোগিতা লাগবে। প্রতিটা কেন্দ্রে পর্যাপ্ত পরিমাণ আইন-শৃঙ্খলা বাহিনী নিয়ে নিয়োজিত থাকবে, বিজিবি থাকবে, স্টাইকিং ফোর্স, নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটলে তাৎক্ষণিক দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের জানাবেন। আমরা যাদের অনুমতি দেব, কার্ড দিব তারাই প্রবেশ করবেন ভোট কেন্দ্রে। তিনি বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে সকলের সহযোগিতা প্রয়োজন।

উল্লেখ্য কর্মশালায় আগামী ২১ মে দুর্গাপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণকারী প্রিজাইডিং ও সহকারি প্রিজাইডিং কর্মকর্তাগণ কর্মশালায় অংশ গ্রহণ করেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button