খেলাধুলা

আইপিএলের মাঝে যে কারণে সাকিবকে স্মরণ করল কলকাতা নাইট রাইডার্স

জনপদ ডেস্কঃ বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান। ক্যারিয়ারের পড়ন্ত বেলায় নানা কারণে আলোচনা-সমালোচনায় থাকছেন তিনি। তবুও দেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকা তিনি। সাকিব শুধু বাংলাদেশের জার্সিই নয়, টি-টোয়েন্টির ফেরিওয়ালা হয়ে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগের জার্সি গায়ে
চষে বেড়িয়েছেন এক দেশ থেকে অন্য দেশে।

ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টির জনপ্রিয় লিগ আইপিএল। ভারতীয় টুর্নামেন্টটির নিয়মিত মুখ সাকিব। ২০১১ সাল থেকে আইপিএলের মঞ্চে বাংলাদেশের প্রতিনিধি হয়ে ছিলেন সাকিব। কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে দুইবার এই প্রেস্টিজিয়াস শিরোপাও জিতেছেন। মাঝে সানরাইজার্স হায়দ্রাবাদে খেললেও আইপিএলে সাকিব যেন কলকাতারই ছেলে।

এবারের আইপিএলে খেলছেন না সাকিব। বাংলাদেশের সাবেক অধিনায়ক মাঠে না থাকলেও তাকে স্মরণ করেছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। সোমবার (১৫ এপ্রিল) নিজেদের হয়ে খেলতে না, মূলত সাকিবের আইপিএল অভিষেকের দিনকেই ছবি দিয়ে মনে করিয়েছে দুইবারের আইপিএল বিজয়ীরা।

কেকেআরের অফিসিয়াল ফেসবুক পেজে সাকিবের দুই ছবি কোলাজ করে তারা লিখেছ ‘যেখানে আমরা আমাদের সাকিব দা কে পেয়েছিলাম!’ নিচে ইংরেজিতে লেখা, ২০১১ সালের এইদিনে বেগুনি আর সোনালি জার্সিতে সাকিব আল হাসানের অভিষেক হয়েছিল।

সাকিব কলকাতার হয়ে মোট ৫১ ম্যাচ খেলেছিলেন। এরমাঝে ব্যাট হাতে নেমেছিলেন ৩৮ বার। দুইবার ফিফটির সাহায্যে করেছিলেন ৫৪৫ রান। ব্যক্তিগত সর্বোচ্চ অপরাজিত ৬৬ রান। আর বল হাতে ২৭.৪০ গড়ে পেয়েছেন ৪৭ উইকেট। ২০১২ আইপিএলের ফাইনালে তার শেষ সময়ের ক্যামিও জয় এনে দিয়েছিল কলকাতাকে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button