রাজনীতি

‘বিএনপি বিদেশ নির্ভর হলে এসি রুমে সিনেমা দেখতো’

জনপদ ডেস্কঃ ক্ষমতার জন্য বিএনপি বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে আওয়ামী লীগের এমন অভিযোগের বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, সরকারের অভিযোগ সত্যি নয়। বিএনপি যদি বিদেশিদের ওপর নির্ভর করতো তাহলে সারাবছর এসি রুমে বসে সিনেমা দেখতো। কিন্তু বিএনপি রাজপথে আন্দোলন করছে, সভা-সমাবেশ করছে। সারাদেশে পদযাত্রা করেছে। বিএনপিকে নিয়ে সরকার যে অভিযোগ করছে তার পেছনে কোন যুক্তি নেই বলে মন্তব্য করেন তিনি।

শনিবার (৩০ মার্চ) রাজধানীর মগবাজারে ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সদস্য সচিব রবিউল ইসলাম নয়নের বাসায় তার পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করতে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

সরকার কখনোই ভিন্নমতের সুযোগ দিতে চায় না অভিযোগ করে ড. আব্দুল মঈন খান বলেন, তাহলে আমরা এ দেশে কীভাবে বাস করব। আজকে কেউ আওয়ামী লীগ করবে, কেউ বিএনপি করবে, কেউ অন্য দল করবে। এভাবেই তো সারা দুনিয়া চলে আসছে। যে গণতন্ত্রের জন্য দেশ স্বাধীন হয়েছে, কিন্তু সে গণতন্ত্র নেই। ক্ষমতায় থাকতে হলে জনগণের মৌলিক অধিকার ফিরিয়ে ক্ষমতায় থাকতে হবে। বিদেশি শক্তির উপর নির্ভরতা নয়, জনগণকে সঙ্গে বিএনপি রাজনীতি করে।

তিনি আরও বলেন, বর্তমান সরকারের বিগত তিনটি নির্বাচনের ইতিহাস দেখুন। দেশের ১২ কোটি ভোটার এই নির্বাচনকে প্রত্যাখ্যান করেছে। কিন্তু সরকার গায়ের জোরে ক্ষমতায় আছে। সরকারকে মানুষের ভোটের স্বাধীনতা ফিরিয়ে দিতে হবে। আমরা মুক্ত পরিবেশে বসবাস করতে চাই। কথা বলার স্বাধীনতা চাই।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button