রাজনীতি

এমপি-মন্ত্রী যেই হোক, উপজেলা নির্বাচনে হস্তক্ষেপ সহ্য করা হবে না: কাদের

জনপদ ডেস্কঃ উপজেলা পরিষদ নির্বাচনে এমপি-মন্ত্রী যেই হোক, কারও হস্তক্ষেপ কোনোভাবেই সহ্য করা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শনিবার (৩০ মার্চ) বেলা ১১টার দিকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় এ হুঁশিয়ারি দেন তিনি। রংপুর বিভাগের আওয়ামী লীগ নেতাদের সঙ্গে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় ওবায়দুল কাদের বলেন, আগে ইউনিয়ন পর্যায়েও আমরা নৌকা দিয়েছি। কিন্তু এবার আমাদের নেত্রী এটা (দলীয় প্রার্থী দেয়া) উন্মুক্ত করে দিয়েছেন। আমরা দেখতে চাই- এর মধ্যদিয়ে নির্বাচনটা কতটা প্রতিযোগিতামূলক ও প্রতিদ্বন্দ্বিতামূলক হয়। কতটা ফ্রি অ্যান্ড ফেয়ার কম্পিটিশন হয়।

নির্বাচনে এমপি-মন্ত্রী কারও হস্তক্ষেপ সহ্য করা হবে না বলে হুঁশিয়ারি দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আমি এমপি, আমি নির্বাচনে প্রভাব বিস্তার করবো। আমার একজন থাকবে, তাকে জেতানোর জন্য গোটা প্রক্রিয়া বাধাপ্রাপ্ত করবো- এটা হতে পারবে না। এটা কোনো অবস্থায় অ্যালাউ করা যাবে না।’

ওবায়দুল কাদের বলেন, ‘যে উদ্দেশ্যে এই নির্বাচনকে উন্মুক্ত করা হয়েছে, সেই উদ্দেশ্যকে কোনোভাবেই ব্যাহত করা যাবে না। প্রতিযোগিতা যারা করতে চায়, করবে। নির্বাচন সম্পূর্ণভাবে ফ্রি অ্যান্ড ফেয়ার হবে। আমরা একটা আনবায়াসড্‌ ফ্রি অ্যান্ড ফেয়ার ইলেকশন করতে চাই উপজেলায়।’

তিনি বলেন, সংগঠনে সমস্যা থাকবেই। বড় দলে কিছু সমস্যা থাকে। তবে এবার আওয়ামী লীগ আটঘাট বেঁধে নামতে চায়। কিছু তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হয়েছে। ফ্রি স্টাইলে দল চলে না, যার যখন খুশি দায়িত্বজ্ঞানহীন বক্তব্য রাখবেন- তার দায় দল বহন করবে না। এমন কিছু হলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button