নেত্রকোনাসারাবাংলা

পরিবারের সঙ্গে যোগাযোগ করেছেন জাহাজে জিম্মি রোকন

জনপদ ডেস্ক: পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করেছেন ভারত মহাসাগরে সোমালিয়ার জলদস্যুদের কাছে জিম্মি মো. রোকন উদ্দিন। তিনি এমভি আবদুল্লাহ জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হিসেবে দায়িত্বে আছেন। বুধবার (১৩ মার্চ) ভোর সাড়ে ৪টার দিকে পরিবারের সদস্যদের সঙ্গে ফোনে কথা বলেছেন তিনি। সোমালিয়ানরা বিশ্রাম নেওয়ার সময়ও লুকিয়ে রাখা একটি ফোনের মাধ্যমে অনেকেই পরিবারের সঙ্গে যোগাযোগ করেছেন।

রোকনের বোন শাহীমিনা আক্তার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, কথা বলার সময় জাহাজের অবস্থান জানিয়ে রোকন বলল, সোমালিয়া যেতে তাদের ১২ ঘণ্টা সময় লাগবে। সে হিসেবে এখন পর্যন্ত জাহাজ সোমালিয়া পৌঁছে যাওয়ার কথা।

শাহীমিনা আরও বলেন, বন্দি সবাই সুস্থ আছে বলে জানিয়েছে রোকন। সোমালিয়ানরা কাউকে মারধর করেনি, খারাপ আচরণও করেনি। সবাইকে একটি কেবিনে আটকে রাখা হয়েছে। প্রয়োজনীয় জায়গায় জাহাজের ক্রুরা ডিউটি পালন করছেন। তারা এবং সোমালিয়ানরা জাহাজের রান্না করা খাবার খাচ্ছেন। সোমালিয়ানরা জানিয়েছেন গন্তব্য পৌঁছালে তাদের নিজেদের কেবিনে পাঠানো হবে।

শাহীমিনা আরও বলেন, পরিবারের সবাই সেহেরি করেছেন কিনা খোঁজ নিয়েছে রোকন। ওখানকার সময় বাংলাদেশের থেকে ঘণ্টা তিনেক পিছিয়ে। সে বলল, আমরা আরও পরে সেহেরি করব। আল্লাহ চাইলে আমরাও রোজা রাখব। বাকিটা আল্লাহ জানেন। তোমরা চিন্তা করো না। আমরা সবাই সুস্থ আছি।

প্রসঙ্গত, গত মঙ্গলবার (১২ মার্চ) বাংলাদেশ সময় দুপুরে ভারত মহাসাগরে জলদস্যুর কবলে পড়ে বাংলাদেশের পতাকাবাহী জাহাজ এমভি আবদুল্লাহ। এ সময় শিল্পগ্রুপ কেএসআরএমের মালিকানাধীন এসআর শিপিংয়ের জাহাজটির নিয়ন্ত্রণে নেয় সোমালিয়ান দস্যুরা। বিকেলে জাহাজটি সোমালিয়ার দিকে নিয়ে যাওয়ার খবর পাওয়া যায়। বাংলাদেশি পতাকাবাহী জাহাজে থাকা ২৩ জন নাবিকের মধ্যে নেত্রকোণার একজন মো. রোকন উদ্দিন। তিনি সদর উপজেলার ঠাকুরাকোণা ইউনিয়নের বাঘরোয়া গ্রামের দিনমজুর বাবা মিরাজ আলী ও মা লুৎফুন্নাহার বেগমের পাঁচ সন্তানের মধ্যে চতুর্থ। র

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button