ক্যাম্পাসরাজনীতি

ঢাবিতে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা, ছাত্রদলের নিন্দা

জনপদ ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আইন বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে আয়োজিত রমজানের আলোচনা সভায় ছাত্রলীগের হামলাকে মধ্যযুগীয় আখ্যা দিয়ে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল। পাশাপাশি একে সম্পূর্ণ নব্য-মৌলবাদী ও ফ্যাসিবাদী কার্যক্রম হিসেবে উল্লেখ করা হয়।

বুধবার (১৩ মার্চ) সংগঠনটি দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলমের পাঠানো এক বিবৃতিতে এ নিন্দা জানানো হয়।

এতে বলা হয়, বিশ্ববিদ্যালয় হলো মুক্তবুদ্ধি ও জ্ঞানচর্চার তীর্থস্থান। অথচ শিক্ষাপ্রতিষ্ঠানগুলো হয়ে উঠেছে দলীয় এজেন্ডা বাস্তবায়নের মিনি ক্যান্টনমেন্ট। যেখানে ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীরা তাদের নিজস্ব চিন্তা-ভাবনা ও খোয়াবের বাস্তবায়নে সাধারণ শিক্ষার্থীদের জিম্মি করে চলেছে প্রতিনিয়ত।

আজ দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের শিক্ষার্থীদের আয়োজিত একটি ধর্মীয় অনুষ্ঠানে ন্যক্কারজনক হামলা করেছে বর্বর ছাত্রলীগ সন্ত্রাসীরা। এ হামলায় গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন আছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসিমউদ্দিন হলের আবাসিক শিক্ষার্থী মো. শাহিন ও শেখ মুজিবুর রহমান হলের শিক্ষার্থী মো. সাকিবসহ আরও কয়েকজন।

ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির রমজান মাসে শিক্ষার্থীদের স্বাধীন ধর্মীয় চর্চার মতো আয়োজনে এধরনের সন্ত্রাসী হামলায় তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেছেন। একই সঙ্গে হিংসাত্মক সব পথ পরিহার করে রমজানের পবিত্রতা ও গাম্ভীর্য বজায় রেখে ক্যাম্পাসে শান্তি ও সম্প্রীতি বজায় রাখার উদাত্ত আহ্বান জানান। অন্যথায় অতি-উৎসাহী ভূমিকার জন্য ক্ষমতাসীন শাসকগোষ্ঠীকে এদেশের শিক্ষার্থীদের কাঠগড়ায় অচিরেই জবাবদিহি ও যথাযথ বিচারের সম্মুখীন হতে হবে বলে সতর্ক করেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button