ঢাকাসারাবাংলা

রমজানে ১৫ দিন এক ঘণ্টা বেশি চলবে মেট্রোরেল

জনপদ ডেস্ক: আসন্ন রমজান মাসে মেট্রোরেল চলাচলের নতুন সময়সূচি জানিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। রমজানের প্রথম ১৫ দিন মেট্রোরেল চলাচলে সময়ের কোনো পরিবর্তন হবে না। তবে শেষ ১৫ দিন ট্রেন চলাচলের সময় উভয় প্রান্ত থেকে এক ঘণ্টা করে বাড়ানো হয়েছে। একই সময়ে ট্রেন চলাচল শুরু হবে, তবে রাতে এক ঘণ্টা বেশি চলবে।

রমজানের শেষ ১৫ দিন উত্তরা থেকে সর্বশেষ মেট্রো ট্রেনটি রাত ৯টা ২০ মিনিটে ছাড়বে। মতিঝিল থেকে সর্বশেষ ট্রেনটি রাত ৯টা ৪০ মিনিটে উত্তরার দিকে যাবে।

রোববার (১০ মার্চ) দুপুরে রাজধানীর ইস্কাটনে ডিএমটিসিএলের সভা কক্ষে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক।

তিনি বলেন, ইফতারের সময়ের আগে পরে ২৫০ এমএল বোতল বহন করা যাবে। এক্ষেত্রে অবশ্যই পানির বোতল বিনে ফেলতে হবে। যেখানে-সেখানে ফেলা যাবে না। ট্রেনের ভেতর ও বাইরে এলইডি স্ক্রিনে ইফতারের সময়সূচি প্রদর্শিত হবে।

রমজান মাসে এমআরটি পাসে যাত্রীদের পেইড জোনে অবস্থান প্রসঙ্গে এমএএন ছিদ্দিক বলেন, রমজান মাসে যাত্রীরা ক্লান্ত থাকবেন। তাই তাদের কথা বিবেচনা করে পেইড জোনে কার্ড পাঞ্চ করে প্রবেশ করার পর থেকে ৭৫ মিনিট থাকতে পারবেন। এটি আগে ৬০ মিনিট ছিল। রমজাম মাস শেষে আবার এটি ৬০ মিনিটে ফেরত আসবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button