চট্টগ্রামসারাবাংলা

চট্টগ্রাম পাসপোর্ট অফিসে ছদ্মবেশে দুদক

জনপদ ডেস্ক: বৃহস্পতিবার (৭ মার্চ) বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট কার্যালয়ে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর সহকারী পরিচালক মো. এমরান হোসেনের নেতৃত্বে ৩ সদস্যের একটি টিম এই অভিযান পরিচালনা করেন।

দুদক টিম প্রথমে ছদ্মবেশে পাসপোর্ট কার্যালয়ে প্রবেশ করে কোনো অনিয়ম আছে কি না পর্যবেক্ষণ করে এবং পাসপোর্ট করতে আসা সেবাগ্রহীতাদের সঙ্গে কথা বলে। একই সঙ্গে বিভিন্ন কাউন্টার এবং ছবি ও ফিঙ্গারপ্রিন্ট সংগ্রহের কক্ষ পরিদর্শন করা হয়। এ সময়ে আনসার সদস্য আমানুল্লাহ, পুলিশের কনস্টেবল রিয়াদের বিভিন্ন অনিয়মে সম্পৃক্ততা হওয়ার প্রমাণ পাওয়া যায়। পাসপোর্ট কার্যালয়ের গেটের সামনে থেকে একজন দালালকে হাতেনাতে আটক করা হয়।

এরই মধ্যে অভিযোগকারী ব্যক্তির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি পাসপোর্ট অফিসে আসেন। এরপর তাকে সঙ্গে নিয়ে পরিচালকের কক্ষে অভিযোগ সংশ্লিষ্ট দুইজন কর্মচারীকে ডাকা হয়।

অভিযানের নেতৃত্বে থাকা দুদকের সহকারী পরিচালক মো. এমরান হোসেন বলেন, অভিযুক্ত দুই কর্মচারীর বিরুদ্ধে দুর্ব্যবহারের অভিযোগ প্রাথমিকভাবে প্রতীয়মান হয়। একারণে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য পরিচালককে জানানো হয়েছে। এছাড়া অনিয়মে সম্পৃক্ততা পাওয়া পুলিশ ও আনসার সদস্যকে তাৎক্ষণিকভাবে প্রত্যাহার করার জন্য পরিচালককে অবহিত করা হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button