ক্যাম্পাসরাজশাহীশিক্ষা

শহীদ জোহার সমাধিস্থলে শ্রদ্ধা নিবেদন করলেন ডা. অর্ণা জামান

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শহীদ জোহা দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে মহান স্বাধীনতাযুদ্ধে প্রথম শহীদ বুদ্ধিজীবী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষক ও প্রক্টর ড. শামসুজ্জোহার সমাধীতে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপকমিটির সদস্য, রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ও যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।

রবিবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনভবনের সামনে সমাধিতেস্থলে তার স্মরণে ১ মিনিট নিরবতা পালন ও আত্মার মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত করা হয়।

এসময় রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু, যুগ্ন সাধারণ সম্পাদক নিয়াজ মোরশেদসহ অন্যান্য নেতৃবৃন্দ, নগর ছাত্রলীগের থানা ও কলেজ শাখা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

১৯৬৯ সালের ১৮ ফেব্রুয়ারি গণ-অভ্যুত্থান আন্দোলনের সময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) তৎকালীন প্রক্টর ও রসায়ন বিভাগের অধ্যাপক সৈয়দ ড. মোহাম্মদ শামসুজ্জোহা পাকিস্তানি হানাদার বাহিনীর গুলিতে নিজ ক্যাম্পাসেই নিহত হন। তিনিই দেশের প্রথন শহীদ বুদ্ধিজীবী। দিনটি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘শিক্ষক দিবস’ হিসেবে পালন করা হয়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button