প্রবাসে বাংলাদেশ

মালয়েশিয়ায় বাংলাদেশি বলে ট্রাভেল পারমিট নিতে গিয়ে ৩ রোহিঙ্গা আটক

জনপদ ডেস্ক: মালয়েশিয়ায় কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশনে বাংলাদেশি পরিচয়ে ট্রাভেল পারমিট নিতে যাওয়া তিন রো‌হিঙ্গাকে আটক করা হ‌য়ে‌ছে। তাদের মালয়েশিয়া পুলিশের কাছে সোপর্দ করা হ‌য়। মঙ্গলব‌ার (২৩ জানুয়া‌রি) কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশনের ফেসবু‌কে এক পো‌স্টে এ তথ‌্য জানা‌নো হ‌য়ে।

হাইক‌মিশন জানায়, ভুয়া নাম-ঠিকানা ব্যবহার করে জালিয়াতির আশ্রয় নিয়ে বাংলাদেশি পরিচয়ে কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশনে ট্রাভেল পারমিট নিতে আসা তিনজন রোহিঙ্গাকে সনাক্ত করা হয়েছে। সোমবার (২২ জানুয়ারি) তাদের মালয়েশিয়ার পুলিশের নিকট সোপর্দ করা হয়।

সনাক্ত জসিম উদ্দিন, নুরুল ইসলাম এবং শামসুল আলম টেকনাফ, কক্সবাজার এর ঠিকানা ব্যবহার করে কুয়ালালামপুরস্থ বাংলাদেশ মিশনে ট্রাভেল পারমিট নিতে আসেন। সন্দেহ হলে সংশ্লিষ্ট কর্মকর্তা তাদের সরবরাহকৃত তথ্যাদি পর্যালোচনা করে দেখেন, উক্ত নাম ঠিকানা ব্যবহার করে কিছুদিন আগে তিনজন বাংলাদেশি নাগরিককে ইতোমধ্যে ট্রাভেল পারমিট ইস্যু করা হয়েছে।

জিজ্ঞাসাবাদে তারা জানায়, ট্রাভেল পারমিট পাওয়ার জন্য এক দালালকে ৪ হাজার রিঙ্গিত তারা প্রদান করেন। হাই কমিশন মালয়েশিয়ার পুলিশের সহায়তায় ওই দালালের সন্ধান করছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button