অন্যান্যভ্রমনসারাবাংলা

ঢাকা-চেন্নাই রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট উদ্বোধন

জনপদ ডেস্কঃ ঢাকা-চেন্নাই রুটে বাংলাদেশ বিমানের সরাসরি ফ্লাইট উদ্বোধন করা হয়েছে। এর মধ্য দিয়ে ঢাকা-চেন্নাই রুটে বিরতিহীন ফ্লাইট চালু হলো।

প্রতি শনিবার, সোমবার ও বৃহস্পতিবার থাকছে তিনটি ফ্লাইটের সিডিউল।

শনিবার (১৬ ডিসেম্বর) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ঢাকা চেন্নাই রুটের ফ্লাইট ভার্চুয়ালি উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

এরপর প্রথম ফ্লাইটের যাত্রীদের হাতে বোডিং পাস তুলে দেন বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোস্তাফা কামাল উদ্দীন। এরপর প্রথম ফ্লাইট চেন্নাইয়ের উদ্দেশে ঢাকা ছেড়ে যায় দুপুর ১২টা ৫০ মিনিটে। বিজি ৩৬৩ এই ফ্লাইটটি ভারতের স্থানীয় সময় বিকেল তিনটা ২০ মিনিটে চেন্নাই পৌঁছানোর কথা রয়েছে। এরপর সোয়া চারটায় বিমানটি উড্ডয়ন করে সন্ধ্যা সাড়ে সাতটায় আবার ঢাকায় অবতরণ করবে। দক্ষিণ ভারতে এটি বিমান বাংলাদেশের প্রথম গন্তব্য।

উদ্বোধনী অনুষ্ঠানের বেসামরিক বিমান প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ বিমান নতুন নতুন রুটে ফ্লাইট উদ্বোধনের মাধ্যমে আকাশ পথের সেবা সম্প্রসারণ করছে। বিজয় দিবসের দিনে নতুন এই রুট উদ্বোধনের মাধ্যমে দেশের মানুষকে বিজয়ের দিবসের উপহার দেওয়া হলো।

dhakapost

তিনি বলেন, চেন্নাইয়ে বাংলাদেশ থেকে প্রচুর মানুষ চিকিৎসা সেবা নিতে যান। তাদের কথা চিন্তা করেই এই রুটে বিমান নতুন ফ্লাইট চালু করেছে। আশা করছি, বাংলাদেশ বিমান এয়ায়লাইনস এই রুটে যাত্রী সেবায় এক নম্বর হবে।

অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা বলেন, বাংলাদেশ ভারতের বন্ধুত্ব যেকোন সময়ের চেয়ে ভালো চলছে। আগামী দিনে এ সম্পর্ক আরো গভীর থেকে গভীরতম হবে। বাংলাদেশিরা চিকিৎসা সেবা নেওয়ার জন্য ভারতের যায়। তাদের জন্য এই রুট খুবই ব্যস্ততম রুট। বাংলাদেশ বিমান এই রুটের ফ্লাইট চালু করেছে এটা আনন্দের খবর। চলতি বছর ১৫ লাখ বাংলাদেশিকে ভিসা দেওয়া হয়েছে বলে তিনি জানান।

অনুষ্ঠানে বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও সাবেক সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান, বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও অতিরিক্ত সচিব শফিউল আজিম উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের জানানো হয়, যাত্রীরা বিমানের বাণিজ্যিক ওয়েবসাইট www.biman-airlines.com, মোবাইল অ্যাপস, বিমানের যে কোন সেলস সেন্টার, বিমান কল সেন্টার ০১৯৯০৯৯৭৯৯৭ এবং বিমান অনুমোদিত ট্রাভেল এজেন্সি থেকে এ রুটের টিকিট কিনতে পারবেন।

মেডিকেল ট্যুরিজম ও বিজনেস ট্র্যাভেল সেগমেন্টের জন্য এই রুটটিতে খুবই ব্যস্ত। ইউএস-বাংলা এয়ারলাইন্স ও ইন্ডিগোর পর এই রুটের বাংলাদেশ বিমান তৃতীয় বিমান সংস্থা হিসেবে এই রুটে ফ্লাইট চালু করলো।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button