সাতক্ষীরাসারাবাংলা

নাশকতা মামলায় সাতক্ষীরার পৌর মেয়র কারাগারে

জনপদ ডেস্ক: সাতক্ষীরা পৌরসভার মেয়র ও পৌর বিএনপির সদস্য সচিব তাজকিন আহমেদ চিশতীকে নাশকতা মামলায় জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৮ জুলাই) সাতক্ষীরা জেলা ও দায়রা জজ চাঁদ মোহাম্মদ আব্দুল আলিম আল রাজীর আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতী শহরের কামালনগর এলাকার বাসিন্দা। তিনি টানা দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়ে সাতক্ষীরা পৌর মেয়রের দায়িত্ব পালন করছেন।

মামলার বিবরণে জানা গেছে, গত বছরের ২৪ ডিসেম্বর তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহালসহ ১০ দফা দাবিতে সাতক্ষীরায় বিক্ষোভ মিছিল করে জামায়াত। এ সময় নাশকতা সৃষ্টির অভিযোগে জামায়াত-বিএনপির ১৬ নেতাকর্মীকে আটক করে পুলিশ। এছাড়া, সদর থানা পুলিশের এসআই দেলওয়ার হোসেন বাদী হয়ে সাতক্ষীরা পৌর মেয়রসহ ২০০ ব্যক্তিকে আসামি করে একটি মামলা করেন।

আসামিপক্ষের আইনজীবী অ্যাড. সৈয়দ ইফতেখার আলী জানান, তাজকিন আহমেদ চিশতী হাইকোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন। আজ আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তা নামঞ্জুর করেন।

সাতক্ষীরা জজ কোর্টের পিপি আব্দুল লতিফ জানান, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতী সাতক্ষীরা সদর থানার একটি নাশকতা মামলায় জামিনের আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর করে পৌর মেয়রকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। নির্দেশনা অনুযায়ী কর্তৃপক্ষ তাকে আদালতে প্রেরণ করেছেন।

প্রসঙ্গত, এর আগে একই নাশকতা মামলায় পৌর মেয়র চিশতী ২০২২ সালের ২৪ জানুয়ারিতে কারাগারে পাঠানো হয়। রাষ্ট্রদ্রোহ ও নাশকতা মামলার অভিযোগে ৬ ফেব্রুয়ারি স্থানীয় সরকার বিভাগ তাকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করেন। পরে হাইকোর্ট থেকে জামিনে মুক্ত হয়ে চলতি বছরের ২০ জুন থেকে পুনরায় মেয়র পদে বহাল ছিলেন তিনি।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button