রাজশাহীসারাবাংলাসিরাজগঞ্জ

তাড়াশ পৌরসভার নির্বাচনে জয়ী প্রথম মেয়র রাজ্জাক

জনপদ ডেস্ক: পৌরসভা গঠনের ছয় বছর পর অনুষ্ঠিত নির্বাচনে সিরাজগঞ্জের তাড়াশ পৌরসভার প্রথম মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আব্দুর রাজ্জাক। তিনি আট হাজার ৯৯২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বাবুল শেখ পেয়েছেন চার হাজার ২৫৮ ভোট।

সোমবার (১৭ জুলাই) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় ফল ঘোষণা করেন তাড়াশ পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম।

তিনি বলেন, ‘তাড়াশ পৌরসভার ৯টি ওয়ার্ডে ভোটার ১৯ হাজার ২৮৭ জন। এর মধ্যে ৮১ দশমিক ৫৬ ভাগ ভোট কাস্ট হয়েছে। ৯টি ওয়ার্ডের ১০টি কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ শেষে ফল ঘোষণা করা হয়েছে।’

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, ২০১৭ সালে তাড়াশ পৌরসভা প্রতিষ্ঠা হয়। প্রতিষ্ঠার ছয় বছর পর প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। পৌরসভার ভোটার সংখ্যা ১৯ হাজার ২৮৭ জন। এর মধ্যে নারী ভোটার ৯ হাজার ৮২০, পুরুষ ভোটার ৯ হাজার ৪৬৭ জন এবং তৃতীয় লিঙ্গের একজন।

এই নির্বাচনে মেয়র পদে চার জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তারা হলেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মো. আব্দুর রাজ্জাক, জগ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. বাবুল শেখ, নারিকেল গাছ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. শহিদুল ইসলাম, মোবাইল ফোন প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. আল-আমিন হোসেন। এর বাইরে সাধারণ কাউন্সিলর পদে ৪৫ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১২ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button