খুলনাসারাবাংলা

বেনাপোল পৌরসভা নির্বাচনে নৌকার প্রার্থীর জয়

জনপদ ডেস্ক: দীর্ঘ ১২ বছর পর হওয়া বেনাপোল পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী নাসির উদ্দিন বিপুল ভোটে জয়লাভ করেছেন। নৌকা প্রতীকে তিনি ১৩ হাজার ২৬৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মফিজুর রহমানের স্বজন মোবাইল প্রতীক পেয়েছেন তিন হাজার ৮২৫ ভোট।

এই নির্বাচনে ৫৭ শতাংশ ভোট পড়েছে বলে নিশ্চিত করেছেন যশোর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা আনিছুর রহমান। সংরক্ষিত তিনটি মহিলা আসনে কামরুন্নাহার আন্না, জুলেখা বেগম ও মর্জিনা খাতুন মিম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

৯টি ওয়ার্ডে মোট ৪৭ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচিত সাধারণ কাউন্সিলররা হলেন- সাদিপুর ১ নম্বর ওয়ার্ডে সুলতান আহমেদ বাবু, নামাজগ্রাম ২ নম্বর ওয়ার্ডে শরীফুল ইসলাম শরীফ, বেনাপোল ৩ নম্বর ওয়ার্ডে মিজানুর রহমান, কাগজপুকুর ৪ নম্বর ওয়ার্ডের শাহীনুর রহমান শাহীন, দিঘীরপাড় ৫ নম্বর ওয়ার্ডে আজিমউদ্দিন গাজী, ভবেরবেড় ৬ নম্বর ওয়ার্ডে আসাদুজ্জামান, গাজীপুর ৭ নম্বর ওয়ার্ডে মজনুর রহমান, ছোট আচড়া ৮ নম্বর ওয়ার্ডের হাসানুজজামান তাজিম ও বড় আচড়া ৯ নম্বর ওয়ার্ডের কামাল হোসেন।

সোমবার (১৭ জুলাই) সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকাল ৪টায় পর্যন্ত ১২টি কেন্দ্রে ভোটগ্রহণ চলে। প্রতিটি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল সন্তোষজনক। ২/১টি কেন্দ্রে কিছু বিচ্ছিন্ন ঘটনাও ঘটেছে।

দুপুরের পর ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জুলফিকার আলী মন্টুকে পিটিয়ে আহত করে প্রতিপক্ষ। তাকে হাসপাতালে পাঠানো হয়েছে। এ সময় সাবেক মেয়র জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আশরাফুল আলম লিটন লাঞ্ছিত হন।

বেনাপোল পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩০ হাজার ৩৮৫ জন। এর মধ্যে পুরুষ ১৫ হাজার ১৬০ ও নারী ১৫ হাজার ২২৫ জন। ইভিএম পদ্ধতিতে নির্বাচন হওয়ায় কিছু কিছু কেন্দ্রে ভোটগ্রহণ ধীরগতিতে হয়েছে বলে অভিযোগ ভোটারদের। তবে ভোটকেন্দ্রের পরিবেশ উৎসবমুখর ও শান্তিপূর্ণ ছিল।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button