ক্রিকেটখেলাধুলা

পাকিস্তানকে ছাড়াও হতে পারে এবারের এশিয়া কাপ

জনপদ ডেস্কঃ এবারের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। তবে এই পাকিস্তানকে ছাড়াই অনুষ্ঠিত হতে পারে আগামী এশিয়া কাপ। কারণ, প্রস্তাবিত হাইব্রিড মডেলে এশিয়া কাপ না হলে আসর থেকে নাম প্রত্যাহার করতে পারে পাকিস্তান।

এশিয়া কাপের জন্য হাইব্রিড মডেল প্রস্তাব করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। চারটি ম্যাচ পাকিস্তানে ও বাকি ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করতে চাইছে তারা। তবে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান ক্রিকেট বোর্ড ওই মডেলে অনাস্থা জানিয়েছে।

ওই ঘটনায় এশিয়া কাপ বর্জনের হুমকি দিয়েছে পাকিস্তান। এসিসির একটি সূত্র ইন্ডিয়ান্স এক্সপ্রেসকে বলেছে, পিসিবির ব্যবস্থাপনা কমিটি এরই মধ্যে একটি সভা করেছে। সভায় তারা নিরপেক্ষ ভেন্যুতে এশিয়া কাপ না খেলার পক্ষে অবস্থান নিয়েছে।

সূত্রমতে, পাকিস্তান ছাড়াও এশিয়া কাপ সম্ভব এবং সেটা এশিয়া কাপই হবে। কিন্তু পাকিস্তান এবারের এশিয়া কাপে অংশ না নিলে সম্প্রচারস্বত্ব পাওয়া প্রতিষ্ঠান চুক্তির পুরো অর্থ দিতে আগ্রহী নয়। কারণ, এশিয়া কাপের মূল আকর্ষণ ভারত-পাকিস্তান ম্যাচ। ওই ম্যাচ না হলে রেভিনিউ হারাবে সম্প্রচারের স্বত্ব নেয়া প্রতিষ্ঠান।

সম্প্রচারস্বত্ব নিয়ে এসিসি নতুন সিদ্ধান্তে এলে পাকিস্তানকে ছাড়াই এশিয়া কাপ হতে পারে। আর সিদ্ধান্তে আসতে না পারলে এবারের এশিয়া কাপই বাতিল হয়ে যেতে পারে। এবারের এশিয়া কাপ বাতিল হলে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তানের সঙ্গে ভারত নতুন কোনো দল যুক্ত করে পাঁচ দলীয় টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নিতে পারে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button