ক্রিকেটখেলাধুলা

শ্বশুরের কাছে ছক্কা হাঁকানো শিখছেন শাহিন আফ্রিদি

জনপদ ডেস্কঃ হার্ড হিটিং আর বড় বড় সব ছক্কা হাঁকিয়ে দর্শকদের মন জয় করেছিলেন শহিদ আফ্রিদি। যতদিন ক্রিকেটে ছিলেন এভাবেই খেলেছেন। যার কারণে তার ভক্ত-সমর্থকেরা আদর করে তাকে নাম দিয়েছিল ‘বুম বুম আফ্রিদি’। পাকিস্তানের সাবেক এই ক্রিকেটারের কাছ থেকে এবার ছক্কা হাঁকানো শিখছেন, তার মেয়ের জামাই শাহিন আফ্রিদি।

পাকিস্তানের হয়ে ৩৯৮টি ওয়ানডে খেলেছেন আফ্রিদি। এই সংস্করণে ৩৫১টি ছক্কা হাঁকিয়েছেন তিনি। ওয়ানডেতে কোনো ব্যাটারই এতো বেশি ছক্কা হাঁকাতে পারেননি। এই তালিকায় দ্বিতীয় স্থানে আছেন ৩০১ ম্যাচে ৩৩১টি ছক্কা হাঁকানো ‘ইউনিভার্স বস’ খ্যাত ক্রিস গেইল।

ক্যারিয়ারে মাত্র ২৭টি টেস্ট খেলার সুযোগ হয়েছে আফ্রিদির। এই সংস্করণে তিনি ছক্কা হাঁকিয়েছেন ৫২টি। এ ছাড়া ৯৯টি টি-টোয়েন্টিতে আফ্রিদির ছক্কার সংখ্যা ৭৩টি। পাকিস্তানের হয়ে এই সংস্করণে এতো বেশি ছক্কা হাঁকাননি আর কোনো ব্যাটার।

শাহিন আফ্রিদি বলেন, ‘আমি এবং লালা (শহিদ আফ্রিদি) শট অনুশীলন করেছিলাম। ফাইনাল ওভারে কীভাবে ছক্কা হাঁকাতে হয়, সেই অনুশীলন করেছিলাম। ব্যাটে কীভাবে সুইং করা যায় সেটাই দেখছিলাম। টি-টোয়েন্টিতে তার যে অভিজ্ঞতা সেটা আসলে কারো নেই। তার সঙ্গে কাজ করে আমার অনেক উপকার হয়েছে।’

মূলত পেসার হলেও ব্যাট হাতে দলের জয়ে অবদান রাখতে চান শাহিন, ‘অবশ্যই আমি চাইব বোলার হিসেবে খেলতে। তবে বল হাতে যদি দিন ভালো না যায়, আমি চাইব ব্যাট হাতে দলের জয়ে অবদান রাখতে। আর যদি সেটাও না পারি, তাহলে চেষ্টা করব ভালো ফিল্ডিং করতে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button