ক্রিকেটখেলাধুলা

জিম্বাবুয়েকে গুঁড়িয়ে যা বললেন শান্ত

জনপদ ডেস্ক: পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে সহজ জয় পেয়েছে বাংলাদেশ। শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জিম্বাবুয়ের দেওয়া ১২৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৮ বল ও ৮ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ দল।

এর আগে অবশ্য টাইগারদের জয়ের ভিত গড়ে দেওয়া মোহাম্মদ সাইফউদ্দিন ও তাসকিন আহমেদরা দুর্দান্ত বোলিং করেছেন। চোট থেকে দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে সাইফউদ্দিনের রাজকীয় ফেরাই বলা চলে। এছাড়া তাসকিনের আগুনঝরা পেস–এর পর বৃষ্টি রোমাঞ্চ ছাপিয়ে ব্যাট হাতে ঝড় তোলেন তানজিদ তামিম। সংক্ষিপ্ত ফর‌ম্যাটের আন্তর্জাতিক ম্যাচে নিজের অভিষেক রাঙিয়েছেন অর্ধশতক দিয়ে। সবমিলিয়ে সাগরিকায় এক ম্যাচে কয়েক প্রকার রঙ।

শেষ পর্যন্ত তামিম ৪৭ বলে ৬৭ রান করে ছিলেন অপরাজিত। তাকে যোগ্য সঙ্গ দেওয়া তাওহিদ হৃদয়ও ১৮ বলে ৩৩ রানে অপরাজিত থাকেন। তবে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত সেট হয়েও ইনিংস বড় করতে পারেননি। ২৪ বলে ২১ করেই বিদায় নেন এই টাইগার অধিনায়ক। তার আগে ওপেনিংয়ে এদিনও ধারাবাহিক ব্যর্থতার পরিচয় দিয়েছেন লিটন কুমার দাস। ৩ বলে তিনি মাত্র ১ রান করে ফেরেন।

ম্যাচ জয়ের পর সতীর্থদের প্রশংসা করেছেন বাংলাদেশ অধিনায়ক শান্ত। এ সময় তিনি বলেন, ‘সবাই আজ ভালো খেলেছে, বোলাররা সবাই দুর্দান্ত ছিল। যদি আমরা এই ম্যাচ থেকে শিখতে পারি তাহলে পরের ম্যাচে সেটা ভালোভাবে কাজে লাগাতে পারব।’

তানজিদের ফর্ম ধরে রাখার ব্যাপারে আশাবাদী হওয়ার পাশাপাশি হৃদয়ের ইনিংস নিয়েও সন্তুষ্ট শান্ত, ‘গত কয়েকদিন আমরা খুব কঠোর অনুশীলন করেছি এবং আমি আশা করি তানজিদ তার ফর্ম চালিয়ে যাবে। আমরা কেবল আমাদের প্রক্রিয়া চালিয়ে যেতে পারি। তাওহিদ তার শক্তিমত্তা প্রমাণ করেছে। তানজিদ যেভাবে ইনিংস শেষ করেছে তাতে আমি খুশি।’

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button