খেলাধুলা

ধোনির খেলারই দরকার নেই, সাবেক সতীর্থের ওপর ক্ষিপ্ত হরভজন!

জনপদ ডেস্কঃ ৪২ বছরের মহেন্দ্র সিং ধোনি যেন নতুন করে নিজেকে চেনাচ্ছেন আইপিএলের ১৭তম আসরে এসে। এখন পর্যন্ত আইপিএলের সবকটা আসরেই খেলেছেন এমএসডি। তবে ১৭তম আসরটাকে আলাদা করে রাখতেই হচ্ছে। আসরের প্রথম সাতবার ব্যাট করতে নেমে অপরাজিত ছিলেন ধোনি। সেইসঙ্গে দেখিয়েছেন চিরচেনা ফিনিশার রোলে দারুণ সব ক্যামিও ইনিংস।

কিন্তু দুর্দান্ত সব ইনিংস ধোনি বরাবরই সমালোচনার শিকার হয়েছেন অনেক পরে ব্যাটিং করতে আসার জন্য। সবশেষ দুই ম্যাচে তারা খেলেছে পাঞ্জাব কিংসের বিপক্ষে। এদের মধ্যে ঘরের মাঠের ম্যাচে সুযোগ পেয়েও বড় কিছু করা হয়নি তার। আর গতকাল তো গোল্ডেন ডাকই মেরেছেন। সেটাও নয় নম্বর ব্যাটার হিসেবে খেলতে নেমে।

আর এতেই চটেছেন ধোনিরই সাবেক দুই সতীর্থ হরভজন সিং এবং ইরফান পাঠান। চলতি আইপিএলে দুজনেই যুক্ত আছেন ক্রিকেট বিশ্লেষক হিসেবে। সম্প্রচারকারী চ্যানেল স্টার স্পোর্টসে সময় দিচ্ছেন দুজনেই। তাতেই ধোনির ব্যাটিং পজিশন নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন হরভজন।

বিশ্বকাপ জেতা এই স্পিনার সরাসরিই বললেন, ‘ধোনি যদি নয় নম্বরেই ব্যাট করে থাকে তবে তার খেলারই দরকার নেই। মূল একাদশে তার বদলে একজন পেসারকে অন্তভুর্ক্ত করানোই ভাল হবে। সেই দলের সিদ্ধান্ত গ্রহণকারী এবং দলকে হতাশ করেছে আগে ব্যাট না করতে এসে।’

তার বক্তব্য, ‘শার্দুল ঠাকুর ধোনির মতো শট খেলতে সখম না। আর আমি বুঝতে পারছিনা, ধোনি কেমন এমন ভুল করেছে। তার অনুমতি ছাড়া কিছুই হয়। আর আমি এটাও মানতে রাজি না যে কেউ তাকে বলেছে ব্যাটিং অর্ডারে এত নিচে আসতে।’

একইসুরে কথা বলেছেন ইরফান পাঠানও। তার মতে, ধোনির নয় নম্বরে ব্যাটিং সিএসকেকে সাহায্য করছে না, ‘আমি জানি তার বয়স ৪২ কিন্তু সে ছন্দে আছে। তার ওপরে ব্যাটিং করার দায়িত্ব নেয়া উচিত। তার কমপক্ষে ৪ কিংবা ৫-এ ব্যাট করা উচিত।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button