খেলাধুলাফুটবল

মেসিকে নিয়ে সুখবর দিল পিএসজি

জনপদ ডেস্কঃ বিনা অনুমতিতে সৌদি আরব সফরে যাওয়ায় দু্ই সপ্তাহের জন্য লিওনেল মেসিকে নিষিদ্ধ করেছিল পিএসজি। তবে প্যারিসিয়ানদের কোচ ক্রিস্টোফ গালতিয়ের যে সংবাদ দিয়েছেন, তাতে নিশ্চিত করে বলা যায় নিষেধাজ্ঞা তুলে দেয়া হয়েছে আর্জেন্টাইন তারকার।

পরিবার নিয়ে দুদিনের সৌদি আরব সফরে গিয়েছিলেন লিওনেল মেসি। লরিয়েঁর বিপক্ষে ৩০ এপ্রিলের ম্যাচের পর মেসি ভেবেছিলেন দুদিন ছুটি পাবেন তারা। মেসি বলেন, ‘ভেবেছিলাম খেলার পর অন্য দিনের মতো ছুটি পাব। সফরটা বাতিল করার কোনো সুযোগ ছিল না, যেহেতু আগেও বাতিল করেছিলাম।’

কিন্তু ৩-১ গোলে হারার পর পিএসজির কোচ ক্রিস্টোফ গালতিয়ের অনুশীলন ডেকে বসেন। সৌদি সফরে যাওয়ায় সেখানে উপস্থিত হননি মেসি। তার ওপর ক্লাবের অনুমতি না নিয়ে সৌদি সফরে যাওয়ায় তাকে দুই সপ্তাহের নিষেধাজ্ঞা দেয় পিএসজি। এ সময়ে ক্লাব থেকে কোনো বেতন পাবেন না বলেও জানানো হয়। এমনকি যোগ দিতে পারবেন না অনুশীলনেও।

কিন্তু গত ৫ মে এক ভিডিও বার্তায় মেসি ক্ষমা চাওয়ায় তিনি যোগ দিতে পারেন ৮ মে দলের অনুশীলনে। যদিও তখন পর্যন্ত নিশ্চিত করে বলা যায়নি তার শাস্তি তুলে দেয়া হয়েছে কিনা বা কতটুকু শিথিল করা হয়েছে। কারণ পিএসজি এ নিয়ে কোনো বিবৃতি দেয়নি। তবে অ্যাজাকসিওর বিপক্ষে ম্যাচের আগে কোচ গালতিয়ের যে বার্তা দিয়েছেন তাতে নিশ্চিত করেই বলা যায় নিষেধাজ্ঞা উঠে গেছে মেসির। কারণ প্যারিসিয়ানদের কোচ জানিয়েছেন, অ্যাজাকসিওর বিপক্ষে আর্জেন্টাইন তারকা শুরু থেকে খেলবেন।

গালতিয়ের বলেন, ‘তার মানসিক অবস্থা কেমন, তা বুঝতে মঙ্গলবার (৯ মে) আমি তার সঙ্গে কথা বলেছি। মনে হয়েছে, মাঠে নামার জন্য সে উন্মুখ হয়ে আছে। আগামীকাল সে শুরু থেকে খেলবে।’

৩৪ ম্যাচে ২৫ জয় ও ৩ ড্রয়ে ৭৮ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানের শীর্ষে আছে পিএসজি। সমান ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে লঁস আছে দুইয়ে। শেষ চার ম্যাচে কোনো রকম ঝুঁকি নিতে চায় না পিএসজি।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button