রাজশাহীসারাবাংলা

রাজশাহী শাহ্ মখদুম কলেজে অগ্নি নির্বাপন সচেতনতা মহড়া

নিজস্ব প্রতিবেদেক: রাজশাহী মহানগরীর শাহ্ মখদুম কলেজে অগ্নি সচেতনতা মহড়া অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে রাজশাহী মহানগর নোটারী পাবলিক ক্লাবের আয়োজনে কলেজের শিক্ষক মিলনায়ত হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভার সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর নোটারী পাবলিক ক্লাবের সভাপতি শামীম আহমেদ।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারি পরিচালক রফিকুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন শাহ্ মখদুম কলেজের অধ্যক্ষ এসএম রেজাউল ইসলাম।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর নোটারী পাবলিক ক্লাবের সাবেক সভাপতি প্রদীপ মৃধা, মঞ্জুরুল আলম, এজেমএম শফিকুর রহমান ও নোটারিয়ান মাহবুবুল আলমসহ কলেজের শিক্ষক-কর্মচারী, স্কাউটস ও রেডক্রিসেন্টের সদস্যবৃন্দ।

আলোচনায় প্রধান অতিথি রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারি পরিচালক রফিকুল ইসলাম বাসাবাড়ী, ব্যবসায়া প্রতিষ্ঠান, মার্কেটসহ বিভিন্ন প্রতিষ্ঠানে আগুন লাগার বিভিন্ন উৎস, আগুন ছড়িয়ে পড়ার কারণ ও নির্বাচন বিষয়ে সচেতনা মূলক বক্তব্য তুলে ধরেন। এছাড়াও বহুতল ভবন নির্মানের পূর্বে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি, ফায়ার সার্ভিসের অনুমতিসহ বিভিন্ন আইনি ব্যাখ্যা তুলে ধরেন। আগুন লাগার পর ফায়ার সার্ভিসকে দ্রুত জানানোসহ নিজে আগুন নেভানোর প্রাথমিক ধারনা দেন।

পরে ফায়ার সার্ভিসের সদস্যরা কলেজের স্কাউটস ও রেডক্রিসেন্ট সদস্যদের আগুন লাগলে তার নেভানোর বিভিন্ন কলাকৌশল দেখানো ও শেখানো হয়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button