খুলনাসারাবাংলা

পদত্যাগ করলেন কেসিসি মেয়র খালেক

জনপদ ডেস্ক: আসন্ন খুলনা সিটি করপোরেশন ( কেসিসি) নির্বাচনে অংশ নিতে মেয়রের পদ থেকে পদত্যাগ করেছেন তালুকদার আবদুল খালেক। বৃহস্পতিবার (১১ মে) বিকেল ৪টা ৫০ মিনিটে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলামের হাতে পদত্যাগপত্র তুলে দেন তিনি।

এদিকে নির্বাচনের আগ পর্যন্ত কেসিসির আর্থিক ও প্রশাসনিক ক্ষমতা প্রধান নির্বাহী কর্মকর্তাকে দেওয়া হয়েছে।

জানা গেছে, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় পদত্যাগপত্র গ্রহণ করে প্রজ্ঞাপন জারি করেছে। প্রজ্ঞাপনে বলা হয়, খুলনা সিটি করপোরেশনের আসন্ন নির্বাচনে মেয়র পদে প্রার্থী হিসেবে অংশগ্রহণ করার লক্ষ্যে বর্তমান মেয়র তালুকদার আব্দুল খালেক ১১ মে অপরাহ্নে পদত্যাগ করেছেন। সরকার কর্তৃক তার পদত্যাগপত্র গৃহীত হয়েছে।

এছাড়া মন্ত্রণালয়ের অফিস আদেশে বলা হয়েছে, খুলনা সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র কর্তৃক দায়িত্ব গ্রহণের পূর্ব পর্যন্ত সিটি করপোরেশনের সকল প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা প্রধান নির্বাহী কর্মকর্তাকে অর্পণ করা হলো। এ আদেশ জনস্বার্থে জারি করা হলো এবং অবিলম্বে কার্যকর হবে।

নির্বাচনী আইন অনুযায়ী ১২ জুন অনুষ্ঠিতব্য নির্বাচনে প্রার্থী হতে তালুকদার আব্দুল খালেক এই পদ ছাড়লেন। তিনি ইতোমধ্যে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন।

এর আগে ২০১৮ সালের সিটি নির্বাচনে বিজয়ের মধ্য দি‌য়ে দ্বিতীয় মেয়াদে দায়িত্ব গ্রহণ করেন নগর আওয়ামী লীগের সভাপতি বর্ষীয়ান এই নেতা। সেই হিসেবে মেয়র হিসেবে তার দুটি মেয়াদ শেষ হলো। এর মধ্যে ২০০৮ সালে তিনি প্রথমবার মেয়র ছিলেন। ২০১৮ সালের ২৫ সেপ্টেম্বর সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক দ্বিতীয় মেয়াদে দায়িত্ব গ্রহণ করেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button