আইন ও আদালত

সুন্দরবন কুরিয়ার থেকে ইয়াবাসহ গ্রেপ্তার কারবারি কারাগারে

জনপদ ডেস্ক: রাজধানীর মতিঝিলে সুন্দরবন কুরিয়ার সার্ভিসের অফিস থেকে স্কুলব্যাগে ভরা ৫০ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার আসামি সাইফুল ইসলামকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

শনিবার (৬ মে) আসামি সাইফুলকে আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শান্ত ইসলাম মল্লিক কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালতের মতিঝিল থানার মাদক জি.আর (সাধারণ নিবন্ধন শাখা) বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার রাতে ডিএনসির ফরিদপুর কার্যালয়ের কর্মকর্তারা এই অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। এ ঘটনায় ডিএনসি ফরিদপুর কার্যালয়ের পরিদর্শক হেলাল উদ্দিন বাদী হয়ে মামলা করেন।

ডিএনসি কর্মকর্তারা বলছেন, কক্সবাজার থেকে আসা মাদকের এই বড় চালানটি দেশের দক্ষিণাঞ্চলের ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুরসহ আশপাশের জেলাগুলোর ডিলারদের কাছে যাচ্ছিল। সাইফুল সুন্দরবন কুরিয়ার সার্ভিস থেকে তা রিসিভ করতে এসেছিলেন।

ডিএনসির ফরিদপুর কার্যালয়ের উপ-পরিচালক শামীম হোসেন জানান, তারা সাইফুলকে নজরদারি করছিলেন। সে শুক্রবার ঢাকায় মাদকের চালান রিসিভ করতে এলে ডিএনসির গোয়েন্দারা তার পিছু নেয়। একপর্যায়ে মতিঝিলের শাপলা চত্বর এলাকা থেকে তাকে আটক করা হয়। দেহ তল্লাশি করে সুন্দরবন কুরিয়ার সার্ভিসের একটি পার্সেল স্লিপের চালান কপি পাওয়া যায়। তাকে জিজ্ঞাসাবাদ করলে স্বীকার করে যে, দিলকুশায় ওই কুরিয়ার সার্ভিসের অফিস থেকে সে মাদকের চালান রিসিভ করে মাদারীপুর নিয়ে যাবে। এরপর তাকে নিয়ে সেখানে অভিযান চালিয়ে স্লিপ দেখিয়ে তার নামে আসা চালানটি জব্দ করা হয়।

অভিযানে থাকা ডিএনসি ফরিদপুর কার্যালয়ের পরিদর্শক হেলাল উদ্দিন বলেন, সাইফুলের কাছে আসা পার্সেলের বস্তার ভেতর ৫০টি স্কুলব্যাগ ছিল। এসব ব্যাগের ভেতর বিশেষভাবে লুকায়িত অবস্থায় স্বচ্ছ পলিথিনের বড় প্যাকেটের মধ্যে ইয়াবাগুলো পাওয়া যায়। ঘটনাস্থলেই সাক্ষীদের উপস্থিতিতে গণনা করে এসব ব্যাগে মোট ৫০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

এই কর্মকর্তা বলেন, সে মূলত ফরিদপুর, মাদারীপুর ও শরীয়তপুরসহ আশপাশের জেলার ডিলারদের কাছে মাদকের চালান পৌঁছে দেয়। এর আগেও সাইফুলকে ৯ কেজি গাজাসহ গ্রেপ্তার করা হয়েছিল।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button