খেলাধুলা

৭ বছর পর দেশে আন্তর্জাতিক হ্যান্ডবল

জনপদ ডেস্ক: শহীদ ক্যাপ্টেন (অব.) এম মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়াম সারা বছরই ব্যস্ত থাকে। সেই ব্যস্ততার মাত্রা এবার একটু বেশি। কারণ ১৩ মে থেকে শুরু হতে যাওয়া বঙ্গবন্ধু আইএইচএফ কাপ টুর্নামেন্ট। সাত বছর পর এই টুর্নামেন্ট আবারও ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে।

বঙ্গবন্ধু আইএইচএফ ট্রফিতে অংশগ্রহণ করবে চারটি দেশ। একসঙ্গে মেয়েদের দুটি টুর্নামেন্ট আয়োজন করছে বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশন। একটি অনূর্ধ্ব-১৭ ও আরেকটি অনূর্ধ্ব-১৯। পাঁচ দিন ব্যাপী এই প্রতিযোগিতায় ৪ দেশের দুটি করে দল এসব টুর্নামেন্টে খেলবে। বাংলাদেশ ছাড়া এতে অংশ নেবে ভারত, নেপাল ও মালদ্বীপ। জার্মানি, চীন ও নরওয়ে থেকে আসছে তিন ডেলিগেট। পরদিন আসবে বাকি তিনদেশের খেলোয়াড়রা।

শনিবার টুর্নামেন্ট দুটির লোগো উম্মোচন এবং ১১ মে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের আয়োজন করেছে ফেডারেশন। ওই দিন থেকেই শুরু হয়ে যাবে বঙ্গবন্ধু আইএইচএফ নারী যুব ও জুনিয়র টুর্নামেন্টের আমেজ। দুই বিভাগেই ফাইনাল খেলতে চায় স্বাগতিক বাংলাদেশ।

টুর্নামেন্টের সমন্বয়কারী ও ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক সালাহউদ্দিন বলছেন, ‘দুই টুর্নামেন্টেই ভারত শিরোপার দাবিদার। তবে আমরা ফাইনালে খেলার প্রত্যাশা করছি।’

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button