অপরাধরাজশাহী

রাজশাহী নগরীতে গরু চুরি মামলার পলাতক আসামি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী নগরীর পবা থানাধীন বাগধানী গ্রামের গরু চুরির ঘটনায় পলাতক এক আসামিকে গ্রেফতার করেছে আরএমপি পবা থানা পুলিশ। এ নিয়ে মোট ৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃত মো: ফরিদ আহম্মেদ (৩৭) রাজশাহী মহানগরীর কাটাখালী থানাধীন ইমাদপুর গ্রামের মৃত সাদেক আলীর ছেলে।

ঘটনা সূত্রে জানা যায়, আরএমপির একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে গত ১৮ই মার্চ দুপুর আড়াইটায় নগরীর রাজপাড়া থানাধীন লক্ষীপুর মোড় থেকে রাজপাড়া থানা পুলিশের সহায়তায় আসামি ফরিদকে গ্রেফতার করে।

জিজ্ঞাসাবাদে ফরিদ জানায়, সে গরু চুরির সাথে জড়িত। গরু চুরি তার পেশা এবং সে আন্ত জেলা গরু চোর চক্রের একজন সক্রিয় সদস্য। বিভিন্ন এলাকা থেকে সংগঠিত হয়ে তারা রাতের বেলা গোয়ালঘরের তালা কেটে বা বেড়া ভেঙ্গে পিকআপে করে গরু চুরি করে নিয়ে যায়। গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে বিভিন্ন থানায় গরু চুরির একাধিক মামলা রয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, গত ২০ ডিসেম্বর রাতে রাজশাহী মহানগরীর পবা থানার বাগধানী গ্রামের মৃত আজিজুল হকের ছেলে শামীম রানার গোয়াল ঘরের শিকল কেটে একটি ষাঁড় ও একটি গাভী চুরি করে নিয়ে যায়। শামীম রানার উক্ত অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ২৭ ডিসেম্বর পবা থানায় একটি চুরির মামলা রুজু হয়।

মামলার রুজু পরবর্তীতে পবা থানা পুলিশ গত ২ জানুয়ারি অভিযান পরিচালনা করে চোর চক্রের ৩ সদস্যকে চুরি হওয়া ২ টি গরু-সহ গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামিরা জিজ্ঞাসাবাদে তাদের সহযোগী ফরিদের নাম উল্লেখ করেন। পরবর্তীতে পবা থানা পুলিশ আসামি ফরিদ-সহ গরু চুরির ঘটনার সাথে জড়িত অন্যান্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রাখে।

গরু চুরির ঘটনার সাথে জড়িত অন্যান্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। গ্রেফতারকৃত আসামিকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button