বিনোদন

নতুন গানে মুগ্ধতা ছড়াচ্ছে অ্যাশেজ

জনপদ ডেস্কঃ দীর্ঘ ৯ বছর পর শুক্রবার (১০ মার্চ) ঢাকার ইন্দিরা রোডের বাংলাদেশ কৃষিবিদ ইনস্টিটিউটের কনভেনশন হলে জমজমাট আয়োজনের মধ্য দিয়ে লঞ্চ হয়েছে তাদের নতুন অ্যালবাম ‘অন্তঃসার শূন্য’। সেখানে ছিল ভক্তদের সঙ্গে মতবিনিময়ের আয়োজনও। অ্যালবামটি সাজানো হয়েছে নতুন সাতটি গান দিয়ে।

এদিন দুপুর বেলার তপ্ত রোধ উপেক্ষা করে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকিট কেটে প্রিয় ব্যান্ড দলের গান শুনতে এসেছিল প্রায় ১২০০ থেকে ১৫০০ ভক্ত দর্শক শ্রোতা। তাদের হাতে ছিল পোস্টার। কারও পোস্টারে ছিল প্রিয় ব্যান্ডের জন্য শুভেচ্ছা বার্তা।

মিউজিক ভিডিও প্রকাশ অনুষ্ঠানে ব্যান্ড সদস্যদের সঙ্গে মঞ্চে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক। আরও ছিলেন বামবার সভাপতি হামিন আহমেদ, চিরকুট ব্যান্ডের সুমি,মাইলস ব্যান্ডের সাফিন, নির্মাতা কাজল আরেফিনসহ আরও অনেকে। সেই সঙ্গে ‘অন্তঃসার শূন্য’ অ্যালবামটির মিউজিক ভিডিওর নির্মাতা জিয়াউল পলাশ।

অনুষ্ঠানে এসে প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ বলেন, ‘অ্যাশেজ এমন একটা ব্যান্ড, যারা আমাদের তরুণদের মধ্যে আবার নতুন তারুণ্যের উপলব্ধি ঘটিয়েছে। অ্যাশেজের গান আমাদের জীবনের সঙ্গী। ভালোবাসায় যখন কাতর হয়, তখনো অ্যাশেজ লাগে, ভালোবাসায় যখন আনন্দিত হয়, তখনো লাগে। কষ্টে লাগে, দুঃখে লাগে।’

সেইসঙ্গে আরও বলেন, ‘তরুণ ভাইবোনেরা কেউ যদি দুর্ভাগ্যক্রমে মাদকে আসক্ত হয়ে থাকো, আমি তাদের আহ্বান জানাব, তোমরা মাদক ছেড়ে অ্যাশেজ ধরো। কারণ, অ্যাশেজের প্রতিটা সুর-সংগীতের মধ্যে তীব্র মাদকতা রয়েছে।’

চিরকুট ব্যান্ডের সুমি বলেন, ‘অ্যাশেজ আমাদের মানিক–রতন। যেখানে দেখিবে ছাই, উড়াইয়া দেখ তাই, পাইলেও পাইতে পারো মানিক–রতন।’ অনুষ্ঠানের শেষভাগে দেখা মেলে তাসনিয়া ফারিণকে। অ্যাশেজের নতুন মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন ফারিণ। মঞ্চে দাড়িঁয়ে ফারিণ নতুন গানের দুই লাইন গেয়েছেন।

অ্যাশেজের ভোকাল ও লিরিসিস্ট জুনায়েদ ইভান জানান, নতুন প্রকাশ হওয়া গানটি ২০১৫ সালে একটি বিশ্ববিদ্যালয়ে গেয়েছিলেন। এরপর আর কোথাও কখনও তারা পরিবেশন করেননি। অথচ এদিন যখন গানটির মিউজিক ভিডিও প্রথমবারের মতো দর্শক-শ্রোতার সামনে চালানো হয়, সবাই চিৎকার করে এর সঙ্গে গলা মিলিয়েছে! যেন কোনও পুরনো গান, যেটা নিয়মিত শুনে মুখস্ত করে রেখেছে ভক্তরা। আদতে সেই লাইভ পারফর্মেন্সের ছোটখাটো ভিডিও ক্লিপ থেকেই গানটি মনে গেঁথে নিয়েছেন তারা।

রাত সাড়ে ৮টা পর্যন্ত গান পরিবেশন করে ব্যান্ডটি। এরপর ভক্তদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন জুনায়েদ ইভান ও তার সতীর্থরা। তারা হলেন- সুলতান রাফসান খান (লিড গিটার), তৌফিক আহমেদ বিজয় (ড্রামস), আদনান বিন জামান (কিবোর্ড) ও ওয়াহিদুজ্জামান তূর্য (বেজ গিটার)।

গান প্রকাশের পর থেকেই বিভিন্ন প্ল্যাটফর্মে ভাইরাল হয়ে গেছে। দর্শক শ্রোতারা বেশ পছন্দ করেছে নতুন গান। কমেন্ট সেকশনে মিলছে তার প্রমাণ। একজন লিখেছেন, ‘জীবন্ত লাশগুলো আপনার এই গান অন্তরে গেঁথে থাকে।’ অন্য আর একজন লিখেছে ‘আগের গানের মতো এই নতুন গানেও পুরানো স্মৃতি তুলে ধরা হয়েছে।’

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button