রাজশাহীসারাবাংলা

রাজশাহীতে গভীর রাতে ৩টি দোকানে ভয়াবহ আগুন, ১৫ লক্ষ টাকার কাঁচামাল পুড়ে ছাই

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে গতকাল মঙ্গলবার থাই, অ্যালুমিনিয়াম ও কাঠের ফানিচারের দোকানে গভীর রাতে আগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। রাজশাহী থাই অ্যালুমিনিয়াম, শফি ফার্নিচার, নূর গ্লাস এন্ড থাই নামের এই ৩টি দোকানের পেছনে থাকা গোডাউনের যে কোনো একটি থেকে আগুনের সুত্রপাত হয় বলে জানান দোকান মালিকরা। গভীর রাতে ঘটে যাওয়া এ দূরর্ঘটনায় আশপাশের বেশকয়েকটি দোকানঘরও ক্ষতির মুখে পড়ে। এতে আনুমানিক ১৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসায়ীদের।

গতকাল মঙ্গলবার (৭ মার্চ) রাত ১২ টায় রাজপাড়া থানাধীন বর্নালী মোড়ে এ দুর্ঘটনাটি ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ও রাজশাহী সিটি কর্পোরেশনের পানিবাহী গাড়ি এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় সূত্রে জানা যায়, শফি ফার্নিচার নামের দোকানের পেছনে থাকা প্লাইউডের গোডাউনে কোনো ভাবে আগুন লাগে। পরে আগুন বাড়তে লাগলে স্থানীয়দের নজরে আসে । স্থানীয়রা তাৎক্ষনিক ফায়ার সার্ভিসে ফোন দিলে তারা (ফায়ার সার্ভিস) দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনে।

আরো জানা যায়, সারারাত দোকানীরা জলন্ত দোকানঘর থেকে মালামাল নিরাপদ স্থানে সরিয়ে নেয়। সেই রাতেই তাৎক্ষনিক দায়িত্বে থাকা রাজশাহী সিটি কর্পোরেশনের বর্জ্য ব্যাবস্থাপনার দায়িত্বে থাকা একটি ইউনিট আগুনে পুড়ে যাওয়া বর্জ্য সরিয়ে নেয়।

ক্ষতিগ্রস্থ দোকানের কর্মচারী জামিনুর রহমান (৪২) জানান, আমরা প্রতিদিনের ন্যায় গত পরশু দিন সোমবার রাত ৯ টার দিকে দোকান বন্ধ করে বাসায় যায়। দোকানে আগুন লাগার ঘটনাটি একজন আমাকে টেলিফোনে জানায়। তারপর আমরা দোকানে এসে দেখি গোডাউনে থাকা কাঁচামাল পুড়ে গেছে। পুড়ে যাওয়া দোকানের মালিকেরা হলেন রাজশাহী থাই আ্যলুমনিয়ামের খাদেমুল ইসলাম, শফি ফার্নিচারের শফিকুল ইসলাম, নুর গ্লাস এন্ড থাই দোকানের দুলাল আলী।

এ বিষয়ে জানতে চাইলে দোকান মালিক খাদেমুল ইসলাম বলেন, হঠাৎ দূর্ঘটনায় আমার ও আশেপাশের দোকানীদের মিলে মোট ১৫ লক্ষ টাকা অধিক ক্ষতি হয়েছে। এ বিষয়ে আমরা ক্ষতিগ্রস্ত দোকান মালিকেরা রাজপাড়া থানায় একটি সাধারণ ডায়েরি করেছি।

গভীর রাতের ঘটনার বিষয়ে ফায়ার সার্ভিসের কাছ থেকে আনুষ্ঠানিক কোনো তথ্য পাওয়া যায় নি।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button