নির্বাচন

সেপ্টেম্বরের মধ্যেই ৫ সিটির নির্বাচন

জনপদ ডেস্কঃ চলতি বছরের সেপ্টেম্বরের মধ্যে পাঁচ সিটি করপোরেশনের নির্বাচন হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর। এর মধ্যে জুনের মধ্যে মেয়াদোত্তীর্ণ দুটি ও সেপ্টেম্বরের মধ্যে তিন সিটি করপোরেশনের নির্বাচন হবে বলে জানিয়েছেন তিনি।

তবে এসব ভোটের এখনো দিনক্ষণ চূড়ান্ত করা হয়নি। আজ রবিবার নির্বাচন ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইসি মো. আলমগীর এ তথ্য জানান। জুনের আগে আগে দুই একটা সিটি ভোট হবে জানিয়ে নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেন, বাকিগুলো জুনের পরে। সেপ্টেম্বরের মধ্যে সিটি ভোট শেষ করবো।

তিনি বলেন, যেহেতু আমাদের জাতীয় নির্বাচন আছে এ বছরের ডিসেম্বরের শেষে অথবা জানুয়ারির প্রথম সপ্তাহে সেজন্য আমাদের চেষ্টা থাকবে এই সিটি করপোরেশনের নির্বাচন শেষের দিকে না করে প্রথম দিকে করা। আগামী নভেম্বরের মধ্যেই গাজীপুর, রাজশাহী, খুলনা, সিলেট ও বরিশাল সিটি করপোরেশনের মেয়াদ শেষ হচ্ছে। মেয়াদ শেষ হওয়ার ৬ মাসের মধ্যেই সিটি নির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে।

চার সিটির ভোট একদিনে হবে কি না এমন প্রশ্নের জবাবে এই কমিশনার বলেন, একদিনে হবে না। ছয়টা সিটি আছে। তার মধ্যে ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচন অনেক দেরি। ওটাকে আমরা ধর্তব্যের মধ্যে আনছি না। বাকি পাঁচটার ক্ষেত্রে হয়তো দুই দিনে হতে পারে। তিন দিনে হতে পারে।

এই কমিশনার বলেন, জুন মাসের মধ্যে দুই সিটিতে ভোট করার ইচ্ছা আছে। তবে এখন পর্যন্ত দিন তারিখ ঠিক হয় নাই। চূড়ান্ত কিছু হয় নাই। যেগুলো আগে ম্যাচিউরিটি (ক্ষণগননা) শুরু হবে সেগুলো আগে হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button