ক্রিকেটখেলাধুলা

দলবল নিয়ে পদত্যাগ করলেন আফ্রিদি

জনপদ ডেস্ক: পাকিস্তানে সরকারের পালাবদলে পরিবর্তন ঘটে দেশটির ক্রিকেট বোর্ডে। সম্প্রতি রমিজ রাজার জায়গায় পিসিবি প্রধান হিসেবে নাজাম শেঠি দায়িত্ব নেওয়ার পর থেকে অস্থিরতা যেন কমছেই না। এরই মধ্যে অন্তবর্তীকালীন ব্যবস্থাপনা কমিটির দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন পাক কিংবদন্তি শহীদ আফ্রিদি। তবে শুধু আফ্রিদি একাই নন, কমিটির বাকি দুই সদস্যও পদত্যাগ করেছেন।

মাসখানেক আগে রাজাকে সরিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান হন শেঠী। দায়িত্বে এসেই প্রায় সকল গুরুত্বপূর্ণ পদে বদল এনেছিলেন তিনি।

সাবেক তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদিকে দিয়েছিলেন দলের প্রধান নির্বাচকের দায়িত্ব। তবে সেটা ছিল আপদকালীন সময়ের জন্য। যদিও শোনা গিয়েছিল, আফ্রিদিকে পূর্ণ মেয়াদে দায়িত্ব তুলে দিতে চেয়েছিলেন শেঠি। তবে আফ্রিদি রাজি না হওয়ায় তার জায়গায় হারুণ রশিদকে দায়িত্ব তুলে দেন শেঠি।

এদিকে, বৈঠকে যোগ দেওয়ার জন্য সময় না থাকার অজুহাত দেখিয়ে ব্যবস্থাপনা কমিটি থেকে পদত্যাগ করেছেন সাবেক ক্রিকেটার শহীদ আফ্রিদি, সাবেক নারী ক্রিকেট দলের অধিনায়ক সানা মীর এবং আরিফ সাঈদ। যদিও গুঞ্জন রয়েছে প্রধান নির্বাচক হারুন রশিদকে এমসিতে ফিরিয়ে আনায় পদত্যাগ করে থাকতে পারেন আফ্রিদিরা।

প্রধান নির্বাচক হারুন রশিদের পূর্ণাঙ্গ নির্বাচক প্যানেলে যুক্ত হয়েছেন সাবেক উইকেটরক্ষক ব্যাটার কামরান আকমল। তিনি ছাড়াও রয়েছেন সাবেক ফাস্ট বোলার মোহাম্মদ সামি ও ব্যাটিং অলরাউন্ডার ইয়াসির হামিদ।

নয়া নির্বাচক কমিটি নিয়ে পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি বলেন, ‘নির্বাচক কমিটি এমন ব্যক্তিদের নিয়ে গঠন করা হয়েছে, যারা দশকজুড়ে পাকিস্তান ক্রিকেটের সেবা করেছেন। তারা আধুনিক খেলার চাহিদা সম্পর্কে জানেন। আমি নিশ্চিত মেধার বিচারে দল নির্বাচন করা হবে এবং পাকিস্তান ক্রিকেটকে নয়া উচ্চতায় নেওয়ার মিশনে তারা আমাদের সাহায্য করবে।’

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button