কাতার বিশ্বকাপফুটবল

বিশ্বকাপ ফাইনালের আগে চোখে জল আর্জেন্টিনা কোচের

জনপদ ডেস্ক: আবারও বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনা। লিওনেল মেসির সামনে আবারও সুযোগ এসেছে বিশ্বকাপ জেতার, আর্জেন্টিনার ৩৬ বছরের আক্ষেপ ঘোচানোর। যার হাত ধরে এমন মাহেন্দ্রক্ষণে উপস্থিত হয়েছে আর্জেন্টিনা, সেই লিওনেল স্ক্যালোনি কি-না তার ঠিক আগে কেঁদেই ফেললেন!

কোচ স্ক্যালোনি আবেগি নন, এমন একটা আলোচনা চলতি বিশ্বকাপ জুড়েই আলোচিত হয়েছে বেশ। দল তো বটেই, তার সহকারী পাবলো আইমার মেসির গোলের পর কাঁদছেন, আর তিনি কিনা বসে আছেন নির্লিপ্ত এক মুখ নিয়ে; পুরো দল নেদারল্যান্ডসের বিপক্ষে জয়টা উদযাপন করছে, তিনি দৌড়ে চলে গেছেন সাজঘরে, এমন কিছু দৃশ্য বেশ ক’দিন ধরেই ঘুরে ফিরছে অন্তর্জালে। সেই স্ক্যালোনিই কি-না এবার কেঁদেই বসলেন!

ফাইনালের আগে একটি টেলিভিশন চ্যানেলে সাক্ষাৎকার দিচ্ছিলেন স্কালোনি। সেই সাক্ষাৎকারে দেখা গেল নিজের শহর পুহাতোর সমর্থকদের সঙ্গে কথা বলছেন তিনি। বয়স খুব বেশি নয় তাদের। চোখে-মুখে স্বপ্ন আঁকা সেই কিশোরদের সঙ্গে কথা বলতে গিয়েই কি না, কোচ স্ক্যালোনি আবেগটা ধরে রাখতে পারলেন না।

সেই সাক্ষাৎকারে দেখা যাচ্ছিল, কথা বলার সময় এক হাতে চোখের পানি মুছছেন তিনি। তিনি বলেন, ‘দেখে মনে হচ্ছে, আমি খুব কান্নাকাটি করি। কিন্তু অনেক সময় নিজের আবেগ ধরে রাখা যায় না। সবাইকে অনেক ধন্যবাদ। এই মুহূর্তটা ভোলার মতো নয়।’

বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের হেরে বসেছিল আর্জেন্টিনা। তবে এরপর থেকে আর পেছন ফিরে তাকায়নি স্ক্যালোনির দল। তার আশা, ফাইনালেও সে ধারা ধরে রাখতে পারবেন মেসিরা। বললেন, ‘আশা করছি ওরা ওদের প্রাপ্য আনন্দ পাবে। ফুটবলাররা নিজেদের সবটা দিয়েছে। আশা করছি, বিশ্বকাপ জিতেই মাঠ ছাড়ব। সবাইকে গর্বিত করতে চাই।’

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button