খুলনা

যুবলীগ নেতার কলাগাছ কেটে ফেলার অভিযোগ

জনপদ ডেস্ক: মাগুরার শ্রীপুর উপজেলার দ্বারিয়াপুর ইউনিয়ন যুবলীগ সভাপতি মাজেদুল ইসলাম শিমুলের ৭০০টি কলাগাছ কেঁটে ফেলেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার (১ ডিস্বের) গভীর রাতে উপজেলা দ্বারিয়াপুর ইউনিয়নের গড়াই নদীর পাড়ে গঙ্গারামখালি গ্রামে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত যুবলীগ নেতা মাজেদুল ইসলাম শিমুল বাংলানিউজকে বলেন, ৮২ শতাংশ জমিতে মাল্টা বাগান করেছিলেন। পরে তিনি এই জমিতে ৭৩০টি কলাগাছ লাগান। প্রায় প্রতিটি গাছেই কলা ধরেছে। ব্যবসায়ীদের কাছে বাগানটি সাড়ে ৩ লাখ টাকায় বিক্রি করেছি। ইতোমধ্যে তাদের কাছ থেকে ২ লাখ টাকা নেওয়া হয়েছে। এর মধ্যে কলাগাছগুলো কেটে ফেলেছে। পূর্ব শত্রুতার জেরে পরিকল্পিতভাবে গাছগুলো কেটেছে দুর্বৃত্তরা।

এ বিষয়ে স্থানীরা বলেন, মাজেদুল ইসলাম শিমুল অনেক পরিশ্রমের মাধ্যমে এই বাগানটি করেছে। একটি সন্তানের গলায় কোপ দেওয়া আর একটি গাছে কোপ দেওয়ার সমান। যারা এ কাজ করেছে তাদের নিজের সন্তানের গলায় কোপ দিতে একটুও বাঁধবে না। এরা সমাজের শত্রু, দেশের শত্রু।

মাগুরা জেলা পরিষদ সদস্য ও উপজেলা যুবলীগ নেতা আরজান বিশ্বাস বাদশা বলেন, একটি কুচক্রী মহল তার বাগানের প্রতিটি কলাগাছ কেটে বড় ধরনের ক্ষতি করেছে। রাজনৈতিক প্রতিহিংসা থাকতে পারে সেই প্রতিহিংসা গাছের উপর এটা কাম্য নয়।

দ্বারিয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সবুর বলেন, আমি খবর পেয়ে ক্ষতিগ্রস্থ কলাবাগানে গিয়েছি। প্রতিটা কলাগাছে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে এবং সবগুলো কলাগাছে কলার কাধি এসেছে। অনুমানিক সাড়ে ৪ লাক্ষ টাকার ক্ষতি হয়েছে।

শ্রীপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাব্বারুল ইসলাম অভিযোগের সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, ঘটনাস্থলে গিয়ে দেখে এসেছি। এ ব্যাপারে অভিযোগ পেয়েছি। আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button