রাজশাহীশিক্ষা

এসএসসিতে বোর্ড সেরা বগুড়া

জনপদ ডেস্ক: রাজশাহী শিক্ষাবোর্ডে এসএসসির ফলাফলে পাসের হার ও জিপিএ-৫ পেয়ে এগিয়ে আছে বগুড়া জেলার শিক্ষার্থীরা। সোমবার (২৮ নভেম্বর) শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার ফলাফলে বগুড়া জেলার পরীক্ষার্থীরা প্রথম অবস্থানে ও দ্বিতীয় স্থানে রয়েছে জায়পুরহাট জেলা। আর জিপিএ-৫ এ রাজশাহী জেলা দ্বিতীয় অবস্থানে রয়েছে।

রাজশাহী জেলায় পাসের ৮৪ দশমিক ৪৬ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৬ হাজার ৬৩০ জন শিক্ষার্থী। নবাবগঞ্জ জেলায় পাসের হার ৮৫ দশমিক ৭ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৩ হাজার ১২৪ জন শিক্ষার্থী।

এছাড়া নাটোর জেলায় পাসের হার ৮২ দশমিক ৪৮ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৯৪১ জন শিক্ষার্থী। নওগাঁ জেলায় পাসের হার ৮৬ দশমিক ৭৮ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৫ হাজার ২৮৭ জন শিক্ষার্থী। পাবনা জেলায় পাসের হার ৮৪ দশমিক ৫৬ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৬ হাজার ৬৭০ জন শিক্ষার্থী।

অন্যদিকে, সিরাজগঞ্জ জেলায় পাসের হার ৮৬ দশমিক ৬৯ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৬ হাজার ৯৪০ জন শিক্ষার্থী। বগুড়া জেলায় পাসের হার ৮৮ দশমিক ৩৪ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৯ হাজার ৫৯০ জন শিক্ষার্থী। জায়পুরহাট জেলায় পাসের হার ৮৮ দশমিক ০৫ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৩৩৫ জন শিক্ষার্থী।

এ বিষয়ে রাজশাহী শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মঞ্জুর রহমান খান জানান, পাঠদানের দিক থেকে বগুড়া অনেক ভালো। বগুড়ার কিছু স্কুল রয়েছে যেখানে ক্লাসের পড়া ক্লাসেই করানো হয়। তাই তারা ভালো ফলাফল করেছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button