খেলাধুলাফুটবল

আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচ খেলবে না ব্রাজিল

জনপদ ডেস্ক: বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার বিপক্ষে স্থগিত হওয়া ম্যাচটি আর খেলতে চায় না বলে জানিয়ে দিয়েছে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ)।

ফেডারেশনের ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ‘জাতীয় দলের কোচ তিতে ও সমন্বয়কারী জুনিনহো পলিস্তার অনুরোধে সিবিএফ সভাপতি এডনালডো রদ্রিগেজ ম্যাচটি বাতিলের আবেদন জানিয়েছে।’

গত বছর সেপ্টেম্বরে ম্যাচটি নির্ধারিত সময় অনুযায়ী মাঠে গড়িয়েছিল। কিন্তু সফরকারী আর্জেন্টাইন চার খেলোয়াড় কোভিড-১৯ আইন ভঙ্গ করায় সাও পাওলোর সেই ম্যাচটি সাত মিনিটের মধ্যে স্থগিত হয়ে যায়। ঐ সময় ব্রাজিলের স্বাস্থ্য কর্মকর্তারা মাঠে প্রবেশ করে আর্জেন্টাইন ঐ চার খেলোয়াড়কে মাঠ থেকে বের করে আনেন।

বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা- ফিফার নির্দেশে আগামী সেপ্টেম্বরে ম্যাচটি পুনঃরায় আয়োজনের সিদ্ধান্ত হয়েছে। যদিও ফেব্রুয়ারির পর উভয় দলই কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে।

সিবিএফ তাদের বিবৃতিতে উল্লেখ করেছে, ম্যাচটি বাতিলের জন্য ইতোমধ্যেই আর্জেন্টাইন ফুটবল এসোসিয়েশনের (এএফএ) অনুরোধ মেনে নিয়েছে ফিফা। যেহেতু কাতারের টিকিট পাওয়া হয়ে গেছে, সে কারণে এই মুহূর্তে ব্রাজিলের একমাত্র লক্ষ্য বিশ্বকাপের ষষ্ঠ শিরোপ- এমনটাই মন্তব্য করেছেন রদ্রিগেজ।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button