ক্যাম্পাসরাজশাহী

বাংলাদেশ স্কাউটস এর ন্যাশনাল সার্ভিস পুরষ্কার অর্জন করলেন তানভীর ও জুবায়ের

নিজস্ব প্রতিবেদক: রোভার স্কাউট শাখায় বাংলাদেশ স্কাউটসের সম্মানসূচক ন্যাশনাল সার্ভিস পুরষ্কার অর্জন করেছেন রাজশাহী থ্রী স্টার ওপেন স্কাউট গ্রুপের দুই সিনিয়র রোভার মেট সরকার তানভীর আহমেদ ও জুবায়ের হোসেন। সমাজসেবা, প্রাকৃতিক বিপর্যয়, মানবিক সহায়তামূলক নানাবিধ কর্মকান্ডের সক্রিয়তায় বিভিন্ন মানদন্ডের ওপর ভিত্তি করে এ পুরষ্কার প্রদান করা হয়।

গতকাল সোমবার (২৭ জুন) বংগবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চীফ স্কাউট ও বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদের উপস্থিতিতে সম্মেলন কক্ষে ছিলো উৎসবের আমেজ। সমগ্র বাংলাদেশ থেকে সিনিয়র স্কাউট নেতা, কাব, বয়েজ ও রোভার স্কাউসদের উপস্থিতিতে বাংলাদেশ স্কাউটসের বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়। উক্ত আয়োজনে বিভিন্ন ক্ষেত্রে স্কাউটার ও স্কাউটসদের সম্মানসূচক পুরষ্কার প্রদান করেন মহামান্য রাষ্ট্রপতি।

সরকার তানভীর আহমেদ একজন আন্তর্জাতিক যুব সংগঠক ও ব্রিটিশ রাজপরিবার থেকে ডায়ানা পুরষ্কারজয়ী। তিনি ১৫ বছর ধরে স্কাউটিং আন্দোলনের সাথে জড়িত রয়েছেন। নিজেকে অন্যদের থেকে একধাপ এগিয়ে রাখতে পিতার স্কাউটিং এর প্রতি অনুপ্রাণিত হয়ে কাব স্কাউটে যুক্ত হয়।

তিনি বলেন, ‘বাংলাদেশকে পরিবর্তনের জন্য নিজেদের পরিবর্তন জরুরি। স্কাউটিং আন্দোলন আমাকে যুগপৎ উপলব্ধির মাধ্যমে পরিবর্তনের পথে ধাবিত করেছে।’

অন্যদিকে জুবায়ের হোসেন বাংলাদেশ পলিটেকনিক ইনস্টিটিউট এর সপ্তম পর্বে ইলেকট্রিক্যাল টেকনোলজির ছাত্র। সে কাব স্কাউটে যোগ দানের মাধ্যমে স্কাউট জীবন শুরু করেন ৷ পরবর্তীতে হাই স্কুলে পড়াকালীন সময় স্কাউটে যোগদান করেন এবং কলেজে পড়াকালীন সময় ২৬ জুন ২০১৬ তে দিক্ষা মাধ্যমে রোভার স্কাউটিং শুরু করে স্কাউট কার্যক্রম করে আসছে।

২০১৮ সালে ২০১৮-১৯ সেশনে বাংলাদেশ পলিটেকনিক ইনস্টিটিউট ভর্তির মাধ্যমে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং জীবন শুরু করেন এবং সেই সাথে থ্রী স্টার ওপেন স্কাউট গ্রুপে সিনিয়র রোভার মেট হিসেবে যোগদান করে দায়িত্ব পালন করে আসছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button