বরিশালসারাবাংলা

পাথরঘাটায় সিজারে মাধ্যমে এক অদ্ভুত শিশুর জন্ম

জনপদ ডেস্ক: বরগুনার পাথরঘাটা সদর উপজেলায় সিজারের মাধ্যমে চোখ, নাকবিহীন দাঁতের মাড়িসহ এক অদ্ভুত শিশুর জন্ম হয়েছে।

আজ সোমবার (১৬ মে) রাত সাড়ে ১২টার দিকে পাথরঘাটা উপজেলার কাকচিড়া বাজারের একটি বেসরকারি সার্জিকেয়ার ক্লিনিকে ওই শিশুর জন্ম হয়।

তবে নবজাতক শিশুসহ তার মা সুস্থ রয়েছেন বলে জানা গেছে।

ওই হাসপাতালের চিকিৎসক, মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা. রাকিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, চোখবিহীন দাঁতসহ শিশুটি জন্মগ্রহণ করেছে। এটি Anencephaly নামে এক ধরনের রোগ।

চিকিৎসকের ভাষ্যমতে, জিন ও হরমোনের সমস্যার কারণে এ ধরনের রোগ হয়ে থাকে। তার চিকিৎসা জীবনে প্রথমবারের মতো এমন শিশুর দেখা মিলেছে বলে জানান তিনি। তবে উন্নত চিকিৎসা পেলে শিশুটি কিছুটা সুস্থ হতে পারে বলে তিনি মন্তব্য করেন।

ওই হাসপাতাল সূত্রে জানা গেছে, উপজেলার উত্তর কাকচিড়া গ্রামের বাসিন্দা মোহাম্মদ ইদ্রিস আলীর স্ত্রী নাজনীন আক্তারকে সন্তান প্রসবের জন্য রোববার বিকালে ওই ক্লিনিকে ভর্তি করা হয়। রাত সাড়ে ১২টার দিকে সিজারিয়ান অপারেশন হয়। এটা তাদের দ্বিতীয় সন্তান।

অদ্ভুত আকৃতি নিয়ে জন্ম নেওয়া শিশুটিকে নিয়ে চিন্তিত হয়ে পড়েছেন শিশুটির জেলে বাবা। তিনি বলেন, দ্বিতীয় সন্তানকে ঘিরে পরিবারজুড়ে আনন্দ-উদ্দীপনা অপেক্ষা করছিল। কিন্তু শিশুটি জন্মের পর তা অনেকটাই ম্লান হয়ে গেছে। কারণ শিশুটির উন্নত চিকিৎসা করানোর মতো আর্থিক অবস্থা তার নেই। কিভাবে ওই শিশুটির চিকিৎসা করাবেন তা নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন ওই শিশুটির বাবা।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button