ক্যাম্পাসরাজশাহী

সিট বানিজ্যর প্রতিবাদ করায় রাবি প্রশাসনের বাধা

নিজস্ব প্রতিনিধি, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আবাসিক হলগুলোতে চলমান  সিট বাণিজ্যের প্রতিবাদে ছাত্র অধিকার পরিষদের ডাকা  অবস্থান কর্মসূচিতে বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের  বাঁধা মুখে কর্মসূচি পণ্ড হয়ে যায়। এসময় সংগঠনের নেতাকর্মীদের কাছে থাকা প্ল্যাকার্ড কেড়ে নেন ছাত্র উপদেষ্টা অধ্যাপক তারেক নূর । মঙ্গলবার  (১২ এপ্রিল ) সন্ধ্যা সাতটার দিকে উপাচার্যের বাসভবনে সামনে এ ঘটনা ঘটে।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের চলমান সিট বাণিজ্যের প্রতিবাদে বিশ্ববিদ্যালয় ছাত্র অধিকার  পরিষদের কয়েকজন নেতাকর্মী ইফতার পরবর্তী সময়ে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন। এসময় তাদের হাতে সিট বাণিজ্য নিয়ে লেখা প্ল্যাকার্ড ছিল।  কর্মসূচি শুরুর কিছুক্ষণ পরেই ঘটনাস্থলে উপস্থিত বিশ্ববিদ্যালয় ছাত্র উপদেষ্টা অধ্যাপক তারেক নুর, প্রক্টর অধ্যাপক আসাবুল হক।  এ সময় ছাত্র উপদেষ্টা আদালত  ছাত্র অধিকার পরিষদ নেতাকর্মীদের কর্মসূচি পালনে বাঁধা দেন। তাদেরকে সেখান থেকে চলে যেতে বলেন। এমনকি তাদের কাছ থাকা প্লেকার্ড কেড়ে নেন।

প্লাকার্ডে,’সিট বানিজ্য বন্ধ করো’,  ‘ছাত্রলীগ হল চালালে প্রশাসনের কী দরকার’ লেখা ছিল।

ছাত্র অধিকার পরিষদ রাবি শাখার সভাপতি নঈমুল ইসলাম নাঈম বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী হিসাবে ছাত্রলীগের  সিট বাণিজ্যের প্রতিবাদ জানাতে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়েছিলাম।  কিন্তু ছাত্র উপদেষ্টা এসে আমদের  বলেন আমরা নাকি তৃতীয় পক্ষের ইন্ধনে কর্মসূচি পালন করতে এসেছি। তিনি আমাদের প্লাকার্ড কেড়ে নেয় এবং খারাপ আচারণ করে। সেখান থেকে চলে আসতে বাধ্য করে।

ছাত্র উপদেষ্টা অধ্যাপক তারেক নূর বলেন,  কর্মসূচির শুরু পূর্বে ওদেরকে ফোন করে বলে ছিলাম সিট সমস্যা  সমাধান করা হয়েছে। কর্মসূচি করার দরকার নাই।  কিন্তু তার পরেও তারা কর্মসূচি করছিল। তাই আমরা সেখানে গিয়ে তাদেরকে চলে যেতে বলেছি। বাঁধা দেওয়ার ঘটনা ঘটে নি।

প্ল্যাকার্ড কেড়ে নেওয়ার বিষয়টি অস্বীকার করে তিনি বলেন, আমি প্ল্যাকার্ডটি নিয়ে ওদের বলেছি,  তোমরা সিট বাণিজ্যে বিষয়টি এখানে লিখেছো।  এটা তো সমাধান হয়েছে। তোমরা চলে যাও।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক  আসাবুল ইসলাম বলেন, প্লাকার্ড কেড়ে নেয়ার ঘটনা ঘটে নি। তারা কর্মসূচি পালনের সময় ছাত্র উপদেষ্টা জিজ্ঞাসা করেন তোমারা যে বিষয়ের দাবি করছো তা সমাধান হয়ে গিয়েছে। তোমরা এখানে থেকে চলে যাও।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button