Breaking Newsরাজশাহী

রাজশাহী ও রংপুর বিভাগে ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট স্থগিত

নিজস্ব প্রতিবেদক: আগামী রবিবার (২৭ মার্চ) থেকে রাজশাহী ও রংপুর বিভাগে অনির্দিষ্টকালের জন্য ডাকা পরিবহন ধর্মঘট স্থগিত করা হয়েছে।

আজ (২৫ মার্চ) শুক্রবার বিকাল সাড়ে ৫টায় রাজশাহীর শিরোইল বাস টার্মিনাল এলাকায় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রাজশাহী বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন।।

আগের দিন বৃহস্পতিবার বিকালে একই স্থানে সংবাদ সম্মেলন করে উত্তরাঞ্চলের ১৬ জেলায় পরিবহন ধর্মঘটের ঘোষণা দেন তিনি।

গত বছরের ২৬ মার্চ রাজশাহীর কাটাখালীতে হানিফের যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ১৭ জন নিহতের ঘটনায় গ্রেফতার হানিফ কেটিসি বাস চালক মো: আবদুর রহিমের এখনও জামিন না হওয়ায় এ কর্মসূচি দেওয়া হয়।

এর আগে একই দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। স্মারকলিপি দেওয়া হয় জেলা প্রশাসককে। সে সময় চালক আবদুর রহিমের মুক্তির জন্য ২৪ মার্চ পর্যন্ত সময় বেধে দেওয়া হয়। কিন্তু ২৪ মার্চ তার জামিন আবেদন করা হলে তা না মঞ্জুর করেন আদালত। এর প্রতিবাদে ধর্মঘটের ডাক দেওয়া হয়।

তবে শুক্রবার সংবাদ সম্মেলনে মাহাতাব হোসেন চৌধুরী লিখিত বক্তব্যে জানিয়েছেন, রাজশাহী মহানগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক তার সঙ্গে কথা বলে আগামী ২৯ মার্চ চালকের জামিনের ‘সু-ব্যবস্থা’ করার আশ্বাস দিয়েছেন। তার বিশেষ অনুরোধে ধর্মঘট কর্মসূচি স্থগিত করা হলো।

সংবাদ সম্মেলনে রাজশাহী জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি লুৎফর রহমান, সাধারণ সম্পাদক আবদুর রহমান পটল, জেলা ট্রাক ও ট্যাংক লরি এবং কাভার্ড ভ্যান সমিতির সভাপতি ফরিদ আলী, জেলা মিশুক ও সিএনজি মালিক সমিতির সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম ভুলুসহ অন্য শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button