রাজশাহীসারাবাংলা

এক ঘণ্টার পুলিশ সুপার ৮ম শ্রেণির ছাত্রী মাহিরা

জনপদ ডেস্ক: জয়পুরহাটে এক ঘণ্টার জন্য প্রতীকী পুলিশ সুপারের দায়িত্ব পালন করলো জয়পুরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী এনসিটিএফ এর শিশু সাংবাদিক নুসরাত মাহিরা।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞার কাছ থেকে প্রতীকী পুলিশ সুপারের দায়িত্ব গ্রহণ করেন নুসরাত মাহিরা। এক ঘণ্টার জন্য তার অধীন হন সকলে। এ সময় পুলিশ সুপার তাকে ফুলের শুভেচ্ছা জানান।

এনসিটিএফ এর জেলা উপদেষ্টা তিতাস মোস্তফার সঞ্চালনায় এ সময় অন্যদের মাঝে বক্তব্য রাখেন জয়পুরহাটের অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম, এনসিটিএফ’র জেলা ভলন্টিয়ার তৃষা রানী, সালেহুর রহমান সজীব, সভাপতি কেএম সাজিন ও সাধারণ সম্পাদক লেফতাকুল মদিনা।

প্রতীকী দায়িত্ব নিয়েই জয়পুরহাটের পাঁচ উপজেলাকে নারীবান্ধব করতে ও নারীর প্রতি সহিংসতা রোধে সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণের জন্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের অনুরোধ জানান নুসরাত মাহিরা।

এ সময় তিনি বলেন, জয়পুরহাট জেলায় নারীর প্রতি সহিংসতা দিনদিন বেড়েই চলেছে। নারী ও কিশোরী নির্যাতনের প্রেক্ষাপটে আমি একজন মেয়ে হিসেবে এ দেশের লাখ লাখ কিশোরীর মত স্বপ্ন দেখি একটি সুস্থ, নিরাপদ পরিবেশ এবং সুন্দর সমাজের। যেখানে হাজারো স্বপ্ন বুকে নিয়ে কোন কিশোরী কিংবা কোনো শিশুকে ধর্ষণের শিকার হতে হবে না। যেখানে ধর্ষণের শিকার হয়ে কোন মেয়ে আত্মহত্যার পথ বেছে নেবে না। রাষ্ট্র প্রতিটি নারী ও শিশুর সুরক্ষার ব্যবস্থা গ্রহণ করবে।

আরও পড়ুন: চারিদিকে পানি থাকায় মৃতদেহ সৎকার করতে হচ্ছে নৌকায়

একটি ধর্ষণমুক্ত, ইভটিজিং মুক্ত নারী ও শিশু বান্ধব জয়পুরহাট জেলা গড়ে তুলতে সকলকে এগিয়ে আশার আহ্বান জানান তিনি।

প্লান ইন্টারন্যাশনাল এর ‘গার্লস টেকওভার’ কর্মসূচির আওতায় এনসিটিএফ’র সহযোগিতায় নারী নেতৃত্ব উদ্বুদ্ধকরণ কর্মসূচির আওতায় এই দায়িত্ব প্রদান করা হয়। এর মাধ্যমে একজন কিশোরী, কন্যা শিশু অথবা যুব নারীকে নেতৃত্ব প্রদানকারীর ভূমিকা পালন করতে সহায়তা করা হয়। যাতে করে তার আত্মবিশ্বাস বাড়ে এবং নিজের স্বপ্ন পূরণে সে অঙ্গীকারবদ্ধ হয়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button