রংপুরসারাবাংলা

রংপুরে কালের কণ্ঠ’র আলোকচিত্রী গোলজার গ্রেফতার

জনপদ ডেস্ক: রংপুরে কালের কণ্ঠ’র আলোকচিত্রী গোলজার রহমান আদর ওরফে আদর রহমানকে গ্রেফতার করা হয়েছে। দুদকের একটি মামলায় তার বিরুদ্ধে পরোয়ানা থাকায় র‌্যাব-১৩ এর একটি দল তাকে গ্রেফতার করে পুলিশে হস্তান্তর করেছে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) তাকে আদালতে নেওয়া হবে বলে থানা সূত্রে জানা গেছে। এর আগে বুধবার বিকেলে রংপুর নগরীর ইঞ্জিয়ারপাড়ার একটি বাসা থেকে গ্রেফতার হন আদর রহমান। পরে তাকে মহানগর হারাগাছ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে রংপুর ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রেজাউল করিম জীবন  জানান, দীর্ঘদিন ধরে দুদকের একটি মামলায় আদর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ছিল। জামিনে না থাকার কারণে তাকে আইনের আওতায় নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

রংপুর ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতির পদে রয়েছেন আদর রহমান। কালের কণ্ঠ’র আলোকচিত্রী ছাড়াও বাংলাদেশ বুলেটিন নামে আরেকটি পত্রিকায় রংপুর প্রতিনিধি হিসেবে রয়েছেন তিনি। আট বছর আগে রংপুর সিটি করপোরশেনের সাবেক মেয়রের সময়ে অর্থ আত্মসাতের একটি মামলার তার গ্রেফতারি পরোয়ানা ছিল বলে জানা গেছে।

এদিকে আজ বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) তাকে আদালতে নেওয়া হবে বলে জানিয়েছে হারাগাছ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত আলী সরকার। ওই থানায় আদর রহমানের গ্রেফতারি পরোয়ানা ছিল।

উল্লেখ্য, রংপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র সরফুউদ্দিন আহমেদ ঝন্টুর ব্যক্তিগত ফটোগ্রাফার ছিলেন গোলজার রহমান আদর ওরফে আদর রহমান। ওই সময় সিটি করপোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেনের বিরুদ্ধে ৩০ কোটি টাকা আত্মসাতের ঘটনায় দুদকে মামলা হয়।

ওই মামলায় অর্থ আত্মসাতের সম্পৃক্ততার ঘটনায় আদর রহমানকে জড়িয়ে গত ১৫ ফেব্রুয়ারি চার্জশিট দেওয়া হয়। এ ঘটনায় ছয় মাস আগে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button