রাজশাহীসারাবাংলা

উত্তরের ৫ জেলার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

জনপদ ডেস্ক: দিনাজপুরের ফুলবাড়ীতে খুলনা থেকে চিলাহাটিগামী রূপসা আন্তঃনগর ট্রেন লাইনচ্যুত হয়েছে। এতে ঢাকা ছাড়াও উত্তরের ৫ জেলার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে ফুলবাড়ী রেল স্টেশনের হোম সিগন্যালের কাছে এই ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

জানা গেছে, রূপসা আন্তঃনগর খুলনা-চিলাহাটি আট-৭২৭ ট্রেনটি খুলনা থেকে চিলাহাটি যাওয়ার পথে ফুলবাড়ীর হোম সিগন্যালের কাছে ৫ নম্বর বগি লাইনচ্যুত হয়।

এতে পার্বতীপুর স্টেশনে পঞ্চগড়, তিতুমীর, নীলসাগর এক্সপ্রেস ট্রেনগুলো আটকে আছে। ভোগান্তিতে পড়েছেন ট্রেনের যাত্রীরা।

লাইনচ্যুত ট্রেনটি উদ্ধারের জন্য পার্বতীপুর থেকে রিলিফ ট্রেন রওনা হয়েছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত (সন্ধ্যা সাড়ে ৬টা) উদ্ধারকাজ শুরু হয়নি বলে জানা গেছে।

পার্বতীপুর রেল স্টেশন মাস্টার জিয়াউল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, দুর্ঘটনার ফলে ঢাকা, রাজশাহী, পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর ও নীলফামারী জেলার সঙ্গে ট্রেন চলাচল বন্ধ আছে।

তিনি বলেন, রূপসা ট্রেনটি উদ্ধারের জন্য পার্বতীপুর থেকে রিলিফ ট্রেন গিয়ে উদ্ধারকাজ শুরু করবে। কবে নাগাদ লাইন ঠিক হবে সেটা এখনো নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।

অন্যদিকে সোমবার মধ্যরাতে ফুলবাড়ী রেল স্টেশনে একটি মালবাহী ট্রেনের সঙ্গে ধান বোঝাই ট্রাকের সংঘর্ষে সেখানকার দায়িত্বরত গেইটকিপার সুশান্ত কুমার দাস নিহত হয়েছেন।

এই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবার ট্রেনের লাইনচ্যুতের মতো ঘটনা ঘটলো।

দেশ রুপান্তর

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button