ক্রিকেটখেলাধুলা

পাকিস্তান সফর বাতিলই করে দিচ্ছে বিসিবি

স্পোর্টস ডেস্ক: অনেক হয়েছে, আর না! পাকিস্তান সফর ইস্যুতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড নাকি এমনটাই ভাবছে। গেল কয়েক সপ্তাহ ধরে চলছে দুপক্ষের দেনদরবার। আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) অনুযায়ী ফেব্রুয়ারিতে পাকিস্তান সফরে যাওয়ার কথা বাংলাদেশের। সূচি অনুযায়ী, তিনটি টি-২০ এবং দুটি টেস্ট খেলার কথা দুদলের। নিরাপত্তা শঙ্কার কারণে টেস্ট সিরিজটি পাকিস্তানের বাইরে খেলতে চায় বাংলাদেশ, তবে টি-২০ খেলতে আপত্তি নেই। পাকিস্তান ক্রিকেট বোর্ডকে আনুষ্ঠানিকভাবে তা জানিয়েও দিয়েছে বিসিবি।

কিন্তু গোঁ ধরে বসে আসে পিসিবি। তাদের এক কথা- টেস্ট এবং টি-২০ উভয় সিরিজই পাকিস্তানের মাটিতে খেলতে হবে। বাংলাদেশ সেখানে টেস্ট না খেললে নানা ধরণের হুমকির কথাও শোনা গেছে পিসিবি কর্তাদের মুখে।

তবে এবার নাকি শক্ত অবস্থানে যাবে বিসিবিও। এতদিন দেশটিতে টি-২০ সিরিজ খেলতে রাজি হলেও এখন নাকি পুরো সফরই বাতিল করার কথা ভাবছে। বোর্ডের একটি নির্ভরযোগ্য সূত্রে জানিয়েছে, পাকিস্তানে পুরো সফরটাই বাতিল করা হবে। আর ফেব্রুয়ারিতে টি-২০ সিরিজ খেলতে জিম্বাবুয়েকে বাংলাদেশে আমন্ত্রণ জানানো হবে।

যদিও বিসিবির পক্ষ থেকে পাকিস্তান সফর বাতিলের বিষয়ে আনুষ্ঠানিক কোনো বক্তব্য আসেনি। তারা এটাও খোলাসা করে বলছেন না যে, পাকিস্তান সফর বাতিল করার কারণেই আগামী মাসে জিম্বাবুয়েকে আমন্ত্রণ জানানো হচ্ছে।

যেহেতু মার্চের তৃতীয় সপ্তাহে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ-তাই মার্চে জিম্বাবুয়ের সাথে সিরিজ না করে ফেব্রুয়ারিতে আয়োজনের কথা ভাবা হচ্ছে। এফটিপি অনুযায়ী, মার্চে আসার কথা ছিলো জিম্বাবুয়ের। কিন্তু বিসিবির একাধিক কর্মকর্তা জানিয়েছেন, ফেব্রুয়ারিতেই তারা আসছে। আর সেটা যদি হয় তাহলে পাকিস্তান সফর বাতিলই করতে হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button