ক্রিকেটখেলাধুলা

আজ সন্ধ্যায় জিম্বাবুয়ের মুখোমুখি বাংলাদেশ

জনপদ ডেস্ক: সাগরিকার পাড়ে টানা তিন জয়ে সিরিজ নিশ্চিত হয়ে গেছে আগেই। এবার শেষ দুই ম্যাচে নিজের ব্যাটিং ঝালিয়ে নেবার পালা। সেই লক্ষ্যে আজ শুক্রবার (১০ মে) মাঠে গড়াবে বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের চতুর্থ ম্যাচ। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়।

প্রথম তিন ম্যাচের স্কোয়াডে ছিলেন না সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। দুজনই ফিরেছেন দলে। তাদের জায়গা করে দিতে বাদ পড়েছেন আফিফ হোসেন ধ্রুব ও পারভেজ হোসেন ইমন। স্কোয়াডে রাখা হয়েছে সৌম্য সরকারকে। বিশ্রামে আছেন পেসার শরিফুল ইসলাম।

চলমান সিরিজ থেকে সেভাবে প্রস্তুতি নেওয়া হয়নি বাংলাদেশের। জিম্বাবুয়ের সঙ্গে জয়গুলো প্রত্যাশিত ছিল। তবে, তিন ম্যাচেই বাংলাদেশের অসংখ্য ভুল দেখা গিয়েছে, যেসব চোখে পড়ার মতো। ঢাকায় শেষ দুই ম্যাচ তাই যতটা এগিয়ে যাওয়ার, তারচেয়ে বেশি নিজেদের ভুল শোধরানোর।

ম্যাচের আগে গতকাল সংবাদ সম্মেলনে হাজির হয়েছিলেন তাসকিন আহমেদ। প্রশ্ন উঠেছিল জিম্বাবুয়েকে হারিয়ে বাংলাদেশের যে আত্মবিশ্বাস বাড়ছে, তা ক্ষতিকর কি না! তাসকিন জানালেন, দলের মধ্যে অহেতুক কোনো আত্মবিশ্বাস তৈরি হচ্ছে না।

তাসকিন বলেন, ‘ফেক কনফিডেন্স না। আমরা জানি না যুক্তরাষ্ট্রে কেমন উইকেট হবে। আমরা ওই উইকেটের সঙ্গে পরিচিত না। তাছাড়া, সেখানে গেলে নতুন করেই আমাদের মানিয়ে নিতে হবে। এর মধ্যে ভালো দিক আমরা ওখানে যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ খেলব। সেখানে মানিয়ে নেওয়ার সুযোগ পাব আমরা।’

যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে সাকিব-মুস্তাফিজকে নিয়ে শেষ দু‘ম্যাচের লড়াই। দুজনই খেলার মধ্যে আছেন। নিজেদের আরেকটু ঝালিয়ে নেওয়া, ছন্দটা ধরে রাখার মিশন তাদের।

গতকাল কয়েক দফায় মিরপুরে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হয়েছে। আজও বৃষ্টির সম্ভাবনা আছে। তবে স্বস্তির খবর, সন্ধ্যায় সম্ভাবনা নেই খুব একটা। তাই ব্যাটে-বলের লড়াই দেখার জন্যই অপেক্ষা ক্রিকেট ভক্তদের।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button