ক্রিকেটখেলাধুলা

লিটনকে ছাড়াই ব্যাটিংয়ে বাংলাদেশ

জনপদ ডেস্কঃ প্রথম ৩ ম্যাচ জিতে আগেভাগেই সিরিজ নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ। এবার টাইগারদের সামনে হোয়াইটওয়াশের মিশন। সেই মিশন সফল করতে শুক্রবার (১০ মে) জিম্বাবুয়ের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টিতে মাঠে নেমেছে বাংলাদেশ।

মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে চতুর্থ ম্যাচে টস হেরেছে বাংলাদেশ। টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে জিম্বাবুয়ের অধিনায়ক সিকন্দার রাজা।

প্রথম ৩ ম্যাচের স্কোয়াডে ছিলেন না সাকিব আল হাসান। আইপিএল থেকে ফেরার পর বিশ্রামে থাকায় ছিলেন না মুস্তাফিজুর রহমানও। তবে এবার দলে ফিরেছেন তারা। তাতে দলের শক্তিও বেড়েছে অনেকখানি। সাকিব-মুস্তাফিজ দলে আসায় বাদ পড়েছেন সাইফুদ্দিন এবং মাহমুদউল্লাহ রিয়াদ।

দীর্ঘ সময় ধরে অফফর্মে থাকা লিটন দাস বাদ পড়েছেন এই ম্যাচে। তার বদলে দলে এসেছেন সৌম্য সরকার। শ্রীলঙ্কা সিরিজে ইনজুরিতে পড়া সৌম্য এই ম্যাচ দিয়েই একাদশে ফিরেছেন।

এর আগে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত সিরিজের প্রথম ৩ ম্যাচে জিম্বাবুয়েকে কোনো পাত্তাই দেয়নি বাংলাদেশ। প্রথম ম্যাচে ৮ উইকেটে জয় পাওয়ার পর দ্বিতীয় ম্যাচে টাইগাররা জিতেছে ৬ উইকেটে। সিরিজ নিশ্চিতের ম্যাচে অতিথিদের ৯ রানে হারিয়েছে নাজমুল হোসেন শান্তর দল।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, তানজিদ তামিম, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, জাকের আলি, রিশাদ হোসেন, তানভীর ইসলাম, তানজিম হাসান সাকিব, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ের একাদশ: তাদিনাশে মারুমানি, ব্রায়ান বেনেট, সিকান্দার রাজা (অধিনায়ক), ক্লাইভ মাদান্দে, জোনাথন ক্যাম্পবেল, রায়ান বার্ল, লুক জংউয়ে, ফারাজ আকরাম, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button