ক্রিকেটখেলাধুলা

৩৯ বলে রানের খাতা খুলছে স্মিথ

স্পোর্টস ডেস্ক: আজ সিডনিতে শুরু হয়েছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যকার তৃতীয় টেস্ট। এই সিরিজে স্টিভেন স্মিথ ও নেইল ওয়াগনারের বেশ ভালো একটা দ্বৈরথই চলছে

ব্যাটসম্যানের নাম স্টিভেন স্মিথ বলেই হয়তো ব্যাপারটা অবাক হওয়ার মতো। আজ শুরু হওয়া সিডনি টেস্টে রানের খাতা খুলতে স্মিথের লেগেছে যে ৪৫ মিনিট আর ৩৯ বল!

এই সিরিজে প্রথম দুই টেস্টের চার ইনিংসেই নিউজিল্যান্ডের পেসার নেইল ওয়াগনারের বলে আউট হয়েছিলেন স্মিথ। সিডনিতে আজ তৃতীয় টেস্টে ব্যাটিংয়ে নেমে সেই ওয়াগনারের সামনেই পড়তে হয় স্মিথকে।
লাঞ্চের পর সেটি প্রথম ওভার। ওয়াগনারের তৃতীয় বলে লেগ গালিতে কলিন ডি গ্র্যান্ডহোমকে ক্যাচ দিয়ে ফিরে যান ডেভিড ওয়ার্নার। এরপরই চার নম্বরে নামেন স্মিথ। ওভারের বাকি তিন বলে রান নিতে পারেননি ডানহাতি ব্যাটসম্যান।

মুখোমুখি পরের ৩৫ বলেও কোনও রান আসেনি স্মিথের ব্যাটে। অবশেষে ৩৯তম বলে খোলেন রানের খাতা। মজার ব্যাপার, সেটাও ওয়াগনারের বলেই। রানটা যদিও সহজে আসেনি। কোমরের ওপরের বল লেগ সাইডে ঠেলেই দৌঁড় দেন স্মিথ। ফিল্ডার বল ধরে থ্রো করেছিলেন। নন-স্ট্রাইকার প্রান্ত থেকে ছুটে যাওয়া মার্নাস লাবুশেনকে শেষ মুহূর্তে দিতে হয় ডাইভ!

সঙ্গে সঙ্গে গর্জন করে ওঠে সিডনির দর্শকরা। স্বস্তির পাশাপাশি স্মিথ হয়তো মজাই পেয়েছেন। হাসতে হাসতে হাত উঁচিয়ে দর্শক অভিবাদনের জবাব দেন। মজা করতে ছাড়েননি ওয়াগনারও। বোলিং প্রান্তে ফিরে যাওয়ার সময় স্মিথের পিঠে গুঁতো দিয়ে যান কিউই পেসার।

১৯৯১ সালে পোর্ট অব স্পেনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ডেভিড বুনের পর এই প্রথম কোনও অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানের রানের খাতা খুলতে এত বল লাগল!

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button