ক্রিকেটখেলাধুলা

অমিতের ঝড়ো সেঞ্চুরিতে সিলেটের লিড

স্পোর্টস ডেস্ক: ঘূর্ণিঝড় ‘বুলবুল’ দ্বিতীয় দিনেও মাঠে নামতে দেয়নি বরিশাল-চট্টগ্রাম বিভাগের খেলোয়াড়দের। জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) চতুর্থ রাউন্ডে টায়ার-দুইয়ের ম্যাচটিতে দুইদিন পার হয়ে গেলেও এখনও টস হয়নি। শনিবার (০৯ নভেম্বর) বরিশাল বিভাগীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল। আগামীকাল আবহাওয়া অনুকূলে থাকলে টসে নামবে দু’দল।

বরিশাল-চট্টগ্রাম বিভাগের ম্যাচ এখনও আলোর মুখ না দেখলেও উত্তেজনা ছড়াচ্ছে টায়ার-দুইয়ের আরেক ম্যাচ। কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম একাডেমি গ্রাউন্ডে উত্তেজনাপূর্ণ ম্যাচে ঢাকা মেট্রোর বিপক্ষে প্রথম ইনিংসে ১১ রানে এগিয়ে গেছে সিলেট বিভাগ।

দিনের অর্ধেক সময় বাকি থাকলেও প্রথম দিন খারাপ আবহাওয়ার কারণে শামসুর রহমানের অনবদ্য সেঞ্চুরিতে ৭ উইকেট ২৮২ রান নিয়ে সাজঘরে ফিরে যায় ঢাকা মেট্রো। দ্বিতীয় দিন শুরু করে আর একটি উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৩১১ রান জমা করে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে তারা।

ব্যাটিংয়ে নেমে ঢাকা মেট্রোর শামসুরের সেঞ্চুরির জবাবটা সেঞ্চুরি করেই দিয়েছেন অমিত হাসান। সিলেটের এই ১৮ বছর বয়সী উইকেটরক্ষক-ব্যাটসম্যানের অনবদ্য সেঞ্চুরিতে ৬ উইকেটে ৩২২ রান করে দ্বিতীয় দিন শেষ করেছে সিলেট বিভাগ।

৩৪ রানে ২ ‍উইকেট হারানোর পর ব্যাটিংয়ে নামেন অমিত। এরপর ওপেনার ইমতিয়াজ হোসেন (৩৩), অধিনায়ক অলক কাপালি (৩২) ও আসাদুল্লাহ গালিবের (৫৯) সঙ্গে জুটি গড়ে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান তিনি। দলীয় ২৫৩ রানে পঞ্চম উইকেট হিসেবে আল-আমিনের বলে অমিত যখন সাজঘরে ফিরছেন তখন তার নামের পাশে জ্বলজ্বল করছে ১২৪ বলে ১২৫ রান। তার ইনিংসটি সাজানো ছিল ১৯ চার ও ১ ছক্কায়।

এরপর গালিব আউট হলেও রাহাতুল ফেরদৌস (৩০) এবং এনামুল হক জুনিয়রের (২০) ব্যাটে ভর করে নিশ্চিন্তে দ্বিতীয় দিন পার করে দেয় সিলেট। আগামীকাল লিডটা বাড়িয়ে নেওয়ার জন্যই মাঠে নামবে তারা।

ঢাকা মেট্রোর হয়ে সর্বোচ্চ ২ উইকেট নিয়েছেন শাহিদুল ইসলাম। একটি করে উইকেট ভাগাভাগি করেছেন তাসকিন আহমেদ, শরিফুল্লাহ ও আল-আমিন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button