ঢাকাসারাবাংলাস্বাস্থ্য ও চিকিৎসা

প্রতিদিন নতুন ডেঙ্গু রোগী কমেছে ২৩ শতাংশ

ঢাকা প্রতিনিধিঃ রাজধানী ঢাকাসহ সারাদেশের হাসপাতালে ভর্তিকৃত নতুন ডেঙ্গু রোগীর সংখ্যা কমেছে। আজ সোমবার সকাল ৮টা থেকে আজ (৮ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত ঢাকার ৪১টি সরকারি হাসপাতালে ৬৩ জন ও ঢাকার বাইরে বিভিন্ন বিভাগীয় হাসপাতালে ২০৪ জনসহ সর্বমোট ২৬৭ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

পূর্ববর্তী ২৪ ঘণ্টায় অর্থাৎ ৬ অক্টোবর সকাল ৮টা থেকে ৭ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত ৩৪৮ জন ডেঙ্গু রোগী ভর্তি ছিলেন। এদের মধ্যে ঢাকায় ৯০ জন ও ঢাকার বাইরে ২৫৮ জন। সে হিসাবে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু রোগীর সংখ্যা কমেছে ২৩ দশমিক ৩ শতাংশ।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা এক হাজার ৩১৬ জন। এদের মধ্যে ঢাকায় ৪৪৮ জন ও ঢাকার বাইরে ৮৬৮ জন।

এখন পর্যন্ত সারাদেশে সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তিকৃত ডেঙ্গু রোগীর সংখ্যা ৯০ হাজার ৬৪৫ জন। তাদের মধ্যে ঢাকায় ৪৭ হাজার ৭১৯ জন ও ঢাকার বাইরে ৪২ হাজার ৮২৬ জন।

ভর্তিকৃত রোগীদের মধ্যে ইতোমধ্যেই সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৮৮ হাজার ৯৮৭ জন। তাদের মধ্যে ঢাকায় ৪৭ হাজার ৮২ জন ও ঢাকার বাইরের হাসপাতাল থেকে ৪১ হাজার ৯০৫ জন ছাড়পত্র পান।

সরকারি হিসাবে ভর্তিকৃত ডেঙ্গু রোগীদের মধ্যে এপ্রিলে ২, জুনে ৬, জুলাইয়ে ৩২, আগস্টে ৩৭ ও সেপ্টেম্বরে ৪ জনসহ ৮১ জন মারা গেছেন। তবে বেসরকারি হিসাবে এ সংখ্যা দ্বিগুণের বেশি বলে দাবি করা হয়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button