ক্রিকেটখেলাধুলা

বেটিং কোম্পানির সঙ্গে আমিরের চুক্তি, সর্তক করলো পিসিবি!

জনপদ ডেস্ক: ২০২০ সালে টিম ম্যানেজমেন্টের সঙ্গে দ্বন্দ্বের জেরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা দেন আমির। এরপর একটি বেটিং কোম্পানির সঙ্গে চুক্তি করেন তিনি। এবার জাতীয় দলে ফিরলেও সেই কোম্পানির সঙ্গে এখনও চুক্তি আছে তার। যা পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নীতি বিরোধী।

পাকিস্তান জাতীয় দলে খেলা কোনো ক্রিকেটার এমন কোনো কোম্পানির সঙ্গে চুক্তিবদ্ধ থাকতে পারবে না। আমির যেহেতু আবারো জাতীয় দলে ফিরেছেন, তাই পিসিবি এই পেসারকে নিয়মের ব্যাপারে সতর্ক করেছে। যেখানে পিসিবি তাকে সাফ জানিয়ে দিয়েছে বেটিং কোম্পানির কোনো বিজ্ঞাপনে তার ছবি ব্যবহার করা যাবে না।

মূলত কোম্পানিটি গত মঙ্গলবার আমিরের ছবি ব্যবহার করে একটি বিজ্ঞাপন দিয়েছিল। এরপরই বিষয়টি সকলের নজরে আসে। অবশ্য পাকিস্তান ক্রিকেট দাবি করছে, আমির কোম্পানিটির সঙ্গে চুক্তি বাতিল করবেন। এমনকি তাদের দেয়া অর্থও ফিরিয়ে দেবেন তিনি। এই বিষয়ে পিসিবিকে আশ্বস্ত করতে সক্ষম হয়েছেন আমির।

পিসিবির একজন মুখপাত্রের বরাত দিয়ে পাকিস্তানি গণমাধ্যম বলছে, আমির বোর্ডকে আশ্বস্ত করেছেন যে এটি একটি পুরনো চুক্তি। সংস্থাটি তার সোশ্যাল মিডিয়া থেকে আমিরের ভিডিওগুলোও সরিয়ে দিয়েছে। আমির সম্মতিকৃত অর্থ ফেরত দিয়ে চুক্তিটি বাতিল করে দিতে পারেন। তিনি আশ্বস্ত করেছেন যে কোম্পানিটি ভবিষ্যতে প্রচারের জন্য তার

২০১০ সালে লর্ডস টেস্টে স্পট ফিক্সিং করে ৫ বছরের জন্য নিষিদ্ধ ছিলেন আমির। শাস্তি শেষে আবারও ক্রিকেটে ফিরে জাতীয় দলের হয়ে খেলেন আমির। তবে টিম ম্যানেজমেন্টের সঙ্গে বনি-বনা না হওয়ায় ২০২০ সালে হুট করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন আমির।

মূলত কোচ ও টিম ম্যানেজমেন্টের প্রতি অভিযোগ তোলে নিজেকে গুটিয়ে নিয়েছিলেন এই পেসার। এবার টিম ম্যানেজমেন্ট ও পিসিবিতে পরিবর্তন আসায় আবারও পাকিস্তানের জার্সিতে ফিরছেন আমির।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button